ব্রেকিং নিউজ

আপডেট মার্চ ২৮, ২০২০

ঢাকা রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৭ শাওয়াল, ১৪৪১

জনশূন্য রাস্তায় ঘুরছে হরিণ! (ভিডিও)

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই ভাইরাস মোকাবেলায় বিভিন্ন দেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনার জন্য বিশ্বের অধিকাংশ দেশের বাসিন্দারা এখন প্রায় ঘরবন্দি।

লকডাউনে যানবাহন কম থাকায় রাস্তাঘাট যেমন ফাঁকা, তেমনই কমছে দূষণের মাত্রা। এই আবহে বিশ্বের বিভিন্ন দেশের রাস্তাঘাটে দেখা মিলছে বিভিন্ন বন্যপ্রাণীর। সেই সব ছবি-ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হচ্ছে।

এদিকে, ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার সুশান্ত নন্দা নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন একটি ভিডিও। সেই ভিডিও আপলোড করে তিনি লিখেছেন, ‘‘রাস্তায় এ বার হরিণের পাল। তিনি আরও জানান, এটি রাজাজি জাতীয় উদ্যানের কাছে।’’

২৭ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যায়, রাস্তায় ঘুরতে দেখা যাচ্ছে তিনটি হরিণকে। তাদের রাস্তায় দেখে এলাকার বাসিন্দারা উচ্ছ্বাস প্রকাশ করছেন। আর অচেনা প্রাণীদের রাস্তায় দেখে চিৎকার জুড়েছে পথ কুকুররা।

রাজাজি জাতীয় উদ্যান ভারতের উত্তরাখণ্ডে অবস্থিত। সেই জাতীয় উদ্যান থেকেই নিকটবর্তী লোকালয়ে চলে এসেছিল হরিণগুলো। এর আগে কর্নাটকের এক জনপদের রাস্তায় ঘুরতে দেখা গিয়েছিল একটি বাইসনকে। কেরালার কোঝিকোড়ের রাস্তায় দেখা মিলেছিল কেভিটের।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of