ব্রেকিং নিউজ

আপডেট মার্চ ২৯, ২০২০

ঢাকা মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০, ২৩ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৫ জিলক্বদ, ১৪৪১

‘দরিদ্র লোকদের খাওয়ানোর ব্যবস্থা করতে আপনি আমি সবাই এগিয়ে আসা দরকার’

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নাজনীন আহমেদ,নিরাপদ নিউজ: এই মুহূর্তে দরিদ্র সাধারণ মানুষের খাদ্যের চাহিদাটাই সবচেয়ে গুরুত্বের সাথে দেখা উচিত। সরকারি উদ্যোগের পাশাপাশি অনেক বেসরকারি উদ্যোগে এই মুহূর্তে চোখে পড়ছে, যা প্রশংসনীয়। সত্যিকার অর্থেই এত বড় দুর্যোগে‌ সরকারের একার পক্ষে এত মানুষকে খাওয়ানো কঠিন যদি না আমরাও সাথে থাকি।

স্বাভাবিক অবস্থাতেই বাংলাদেশের সামাজিক নিরাপত্তা খাতে যতোটুকু বরাদ্দ দেয়া সম্ভব হয় তা চাহিদার তুলনায় কম। এদেশের প্রায় পোনে ২ কোটি মানুষ চরম দরিদ্র । স্বাভাবিক অবস্থাতেই তাদের খাদ্যের কষ্ট থাকে। কাজেই এই জরুরি অবস্থায় এত বিপুলসংখ্যক মানুষের খাবারের ব্যবস্থা করতে আপনি আমি সবাই এগিয়ে আসা দরকার।

যারা ঠিক বুঝতে পারছেন না কিভাবে কন্ট্রিবিউট করবেন তারা এই উদাহরণটি ফলো করতে পারেন।
আমার গ্রামে বসবাসকারী চাচাতো ভাই মনিরউদ্দিন আহমেদ আমাদের গ্রামের ৩৫টি পরিবারকে identify করেছে যারা দরিদ্র। ওই পরিবারগুলোর জন্য আগামী দুই সপ্তাহের খাবার ও জরুরি যা দরকার তা আমরা ক’জন মিলে ব্যবস্থা করে দিচ্ছি। বিকাশের মাধ্যমে সহজেই ঢাকা থেকে টাকা পাঠিয়ে দিয়েছি।
এভাবে আপনাদের মধ্যে যাদের গ্রামে যোগাযোগ আছে তারা গ্রামের আত্মীয়-স্বজনের মাধ্যমে নিজ গ্রামের দরিদ্র লোকদের খাওয়ানোর ব্যবস্থা যদি করেন তাহলে রাষ্ট্রের হাত শক্ত হবে।

(ফেসবুক থেকে সংগৃহীত)

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x