ব্রেকিং নিউজ

আপডেট ১ মিনিট ১৫ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০, ১৩ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ১১ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

করোনাভাইরাস এড়াতে ব্রাশের কিছু অভিনব ব্যবহার শেখালেন ইলিয়াস কাঞ্চন! (ভিডিও)

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বের বিভিন্ন দেশে মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। বাংলাদেশেও মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। যেহেতু এ রোগের এখন পর্যন্ত কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি। তাই করোনাভাইরাস থেকে বাঁচতে সতর্কতাই একমাত্র সমাধান। আমরা সারাদিনই নানা কাজে একজন আরেকজনের সংস্পর্শে এসে থাকি। তবে ভাইরাসের সংক্রমণ এড়াতে জীবনযাপনের প্রতিটি ক্ষেত্রেই মেনে চলতে হবে সতর্কতা। বিশেষ করে যেসব মাধ্যম থেকে করোনাভাইরাস ছড়াতে পারে, সেসব মাধ্যমে সচেতন থাকতে হবে।

বিজ্ঞাপন

সম্প্রতিকালে করোনাভাইরাসের এই মহামারী সময়ে প্রায় নিয়মিত ফেসবুক লাইভে আসছেন নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এবং তিনি লাইভে এসে করোনাভাইরাস সম্পর্কে নানা সচেতনমুলক বার্তা তাঁর অগনিত ভক্ত এবং দেশবাসীকে দেবার চেষ্টা করছেন। এর আগে ফেসবুক লাইভে এসে ইলিয়াস কাঞ্চন করোনাভাইরাস থেকে দুরে থাকতে লিফট ব্যবহারের ক্ষেত্রে কিছু নিয়ম সকলকে মেনে চলার আহবান জানান। লিফটের দেয়ালে পিঠ ঠেকিয়ে বা হাত দিয়ে ধরে দাঁড়ানো থেকে বিরত থাকতে বলেন। এছাড়াও টুকিটাকি নানা বিষয়ে তিনি কথা বলেন।

আজ ইলিয়াস কাঞ্চন আরেকটি নতুন সচেতনমুলক বার্তা পৌছে দিলেন সবার মাঝে। ইলিয়াস কাঞ্চন লাইভ ভিডিওতে এসে একটি ব্রাশ হাতে নিয়ে সবাইকে দেখিয়ে দিলেন এই ব্রাশের ব্যবহার।

ইলিয়াস কাঞ্চন বলেন, সবকিছুর মূল কথা হচ্ছে নিজেকে পরিচ্ছন্ন রাখা। হাত না ধুয়ে নিজের মুখমণ্ডল স্পর্শ করা যাবেনা। যদি স্পর্শ করেন তবে ভাইরাস সংক্রমণের ঝুঁকি থাকে। সংক্রমণ ঠেকানোর জন্য নিয়মিত ভালোভাবে হাত পরিষ্কার করা খুবই গুরুত্বপূর্ণ।

ইলিয়াস কাঞ্চন বলেন অনেক সময় আমাদের নাক,চোখ,মুখ,গাল বিড়বিড় করা বা চুলকানি হয়। সে সময় আমরা এখানে সরাসরি হাত দিয়ে স্পর্শ না করে একটি ব্রাশ কাছে রাখতে পারি এবং এই ব্রাশটি দিয়ে হাতের আঙ্গুলের এই কাজগুলো করা সম্ভব এবং এতে করে ঝুঁকি অনেকটা কম হবে । ইলিয়াস কাঞ্চন ভিডিওতে বলেন, কানাডায় আমার নাতনী থাকে সেখান থেকে সে আমাকে এই কৌশলটি জানিয়েছে তা আমি নিজে প্রয়োগ করছি এবং আমার কাছে এটি নিরাপদ বলে মনে হচ্ছে তাই আপনাদেরও বিষয়টি সম্পর্কে অবগত করলাম। ভালো লাগলে আপনারাও এই কৌশল অবলম্বন করতে পারেন।

Posted by Ilias Kanchan on Wednesday, April 1, 2020

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x