ব্রেকিং নিউজ

আপডেট ৪৩ মিনিট ৪৯ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৪ শাওয়াল, ১৪৪১

অসহায়দের পাশে দাঁড়াতে মাটির ব্যাংকে জামানো টাকা ব্যায় করবেন ইলিয়াস কাঞ্চন

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: নিজের জমানো অর্থ নিয়ে করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের পাশে দাঁড়াতে আসছেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। আজ ফেসবুক লাইভে এসে তিনি এই ঘোষনা দেন।

সারাদেশে আজ মহামারী আকার ধারন করেছে করোনাভাইরাস। শ্রমজীবী ও গরিব-দুঃখী মানুষকে অসহায় অবস্থায় ঠেলে দিয়েছে এই করোনাভাইরাস। গরিব-দুঃখী-অভাবী মানুষের জন্য এ সংকটময় মুহূর্তে খেয়ে-পরে বেঁচে থাকা কষ্টসাধ্য হয়ে পড়েছে। তাঁদের পাশে আমাদের সবার সাধ্য মতো এগিয়ে আসা উচিৎ। ইলিয়াস কাঞ্চন অন্যদেরও আহবান জানিয়ে বলেন, আসুন মহাদুর্যোগের এই সময়ে ভেদাভেদ ভুলে ক্ষুধাকাতর মানুষের পাশে দাঁড়াই। যার যা আছে তা দিয়ে সহায়তার হাত বাড়াই।

ভিডিও লাইভে ইলিয়াস কাঞ্চন আরো বলেন, আমার সংগঠন নিরাপদ সড়ক চাই এর পক্ষ থেকে শাখা কমিটির উদ্যোগে ইতিমদ্ধে দেশের বেশ কয়েকটি স্থানে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে ত্রাণ সাহায্য করা হয়েছে। এবার কেন্দ্রীয় ভাবে আমরা সিদ্ধান্ত নিয়েছি খুব দ্রুত সময়ের মদ্ধে আমরা কেন্দ্রীয়ভাবে অসহায় মানুষদের পাশে দাড়াব।

ইলিয়াস কাঞ্চন বলেন, আপনারা হয়তো অনেকে জানেন আমার নিসচা কার্যালয়ে একটি মাটির ব্যাংক রাখা আছে অফিসে যারা আমার সাথে সাক্ষাৎ করতে আসেন ছবি তোলার জন্য আসেন আমি অনেক সময় তাঁদের বলি আপনারা এই মাটির ব্যংকে অর্থ সহযোগিতা করতে পারেন। এই মাটির ব্যাংকে কেন্দ্রীয় কমিটির সদস্যসহ দেশের জেলা/উপজেলা শাখার কর্মিরা অর্থ জমা রাখেন। প্রতি ব্ছর এই ব্যাংক ভেঙ্গে সেই অর্থ দিয়ে সড়ক দুর্ঘটনায় আহত নিহত পরিবারকে সাহায্য করা হয়।

এবার সম্প্রতিকালের ভয়াবহ সময়ে আমি এই ব্যাংকটি ভাঙ্গার সিদ্ধান্ত নিয়েছি। এবং আমি টিভি টকশোতে গিয়ে যে পারিশ্রমিক পাই সেই টাকা গুলো আমি আমার বাসায় একটি মাটির ব্যাংকে রেখেছি, সেই ব্যাংকটিও ভেঙ্গে সেখান থেকে সমস্ত টাকা নিয়ে এবং ব্যক্তিগত আরো অর্থ একত্রিত করে খুব কম সময়ের মদ্ধে করোনাভাইরাসের এই সঙ্কটকালে অসহায় মানুষদের পাশে দাড়াব।

ভিডিওতে ইলিয়াস কাঞ্চন আরো বলেন, আমি আমার সাধ্য মতো চেষ্টা করবো। সেই সাথে আমি চাই সমাজের বিত্তবানরা মানুষরাও এগিয়ে আসুন। এখন সময় এসেছে মানুষের পাশে দাড়ানোর। মানুষের পাশে দাড়ানোর সুযোগ সব সময় আসে না। আল্লাহ সুযোগ করে দিয়েছেন আসুন সকলে এক হয়ে অসহায়দের পাশে দাড়াই।

পরিশেষে ইলিয়াস কাঞ্চন সবাইকে ধন্যবাদ ও নিরাপদে থাকার আহবান জানিয়ে ফেসবুক থেকে বিদায় নেন।

Posted by Ilias Kanchan on Wednesday, April 1, 2020

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of