ব্রেকিং নিউজ

আপডেট এপ্রিল ৪, ২০২০

ঢাকা বুধবার, ৮ জুলাই, ২০২০, ২৪ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪১

জার্মানির সবচেয়ে বড় স্টেডিয়াম ‘দ্য ওয়েস্টফালেন’ এখন করোনা চিকিৎসা কেন্দ্র

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: মহামারী করোনাভাইরাসের কারণে খেলাধুলা বন্ধ। শূন্য পড়ে রয়েছে বিশ্বের সব স্টেডিয়াম। সারাবছর ক্রীড়াবিদ-দর্শকদের উপস্থিতিতে মেতে থাকে মাঠগুলো। সেগুলো এখন সবই খাঁখাঁ মরুভূমি।

তবে এই বিশাল বিশাল স্টেডিয়ামগুলো পুরোপুরি ফাঁকা রাখার কোন চিন্তা নেই কর্তৃপক্ষের। এরই মধ্যে ইংল্যান্ড ও ভারতে খেলার মাঠেই করা হয়েছে করোনা হাসপাতাল কিংবা চিকিৎসা কেন্দ্র।

এবার সে তালিকায় যোগ দিলো জার্মানিও। দেশটির সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়াম ‘দ্য ওয়েস্টফালেন’ আজকে (শনিবার) থেকে রুপ নিলো করোনা চিকিৎসা কেন্দ্রে।

ওয়েস্টফালেন বললে অনেক ক্রীড়াপ্রেমিই হয়তো চিনবেন না। এটি হলো মূলত বরুশিয়া ডর্টমুন্ডের মাঠ ‘সিগন্যাল ইদুনা পার্ক’। ক্লাবটির পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর নিশ্চিত করা হয়েছে।

শুক্রবার দেয়া সেই বিজ্ঞপ্তিতে তারা লিখেছে, ‘আগামীকাল (শনিবার) থেকে সিগনাল ইদুনা পার্কে উত্তর পাশের গ্যালারি ফুটবল নয়, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে ব্যবহৃত হবে। যেখানে করোনা উপসর্গ থাকা মানুষদের চিকিৎসা করা হবে।’

জার্মানিতে এরই মধ্যে প্রায় নব্বই হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে, মারা গিয়েছে ১২শরও বেশি। তবে ইতোমধ্যে আক্রান্ত ব্যক্তিদের সিগনাল ইদুনা পার্কে আনার দরকার নেই বলে জানানো হয়েছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x