ব্রেকিং নিউজ

আপডেট এপ্রিল ৪, ২০২০

ঢাকা রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৭ শাওয়াল, ১৪৪১

অসহায়দের এমন দুঃসময়ে যারা রান্নার ভিডিও খাবারের ছবি দিচ্ছেন তাদের ধুয়ে দিলেন সানিয়া

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: করোনাভাইরাসে গৃহবন্দি সময়টা একেকজন একেকভাবে পার করছেন। তবে সামর্থ্যবানদের অনেকেরই বাড়িতে সময় কাটছে খাওয়া দাওয়া আর আমোদ ফুর্তিতে। সে সব ছবি আর ভিডিও আবার সামাজিক যোগাযোগমাধ্যমেও পোস্ট করছেন তারা।

অসহায়দের এমন দুঃসময়ে রান্না আর খাবারের ছবি কিংবা ভিডিও ফেসবুক-টুইটারে দেয়া কতটা মানবিক, সেই প্রশ্নই তুললেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা।

সানিয়া তার টুুইটার অ্যাকাউন্টে ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, ‘আমাদের কি রান্নার ভিডিও আর খাবারের ছবি দেয়া এখনও শেষ হয়নি? একটুখানি চিন্তা করুন-এখানে শত হাজার মানুষ আছে, বিশেষ করে বিশ্বের মধ্যে আমাদের এই অংশটায়, অনেকেই ক্ষুধায় মারা যাচ্ছেন। ভাগ্য ভালো হলেও দিনে একবার তাদের খাবার জুটছে না।’

সানিয়ার এমন কথা অবশ্যই যুক্তিযুক্ত। লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়েছেন অভাবী মানুষগুলো। তাদের খেয়ে পড়ে বেঁচে থাকাই কষ্ট হয়ে যাচ্ছে, এমতাবস্থায় মজার মজার খাবারের ছবি আর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করার চেয়ে অসহায়দের দুই এক বেলার খাবার বিলিয়ে দেয়াটাই মানবতার পরিচায়ক। সেটা করছেন কজন?

সানিয়া অবশ্য নিজের দিক থেকে শতভাগ চেষ্টা করছেন। সম্প্রতি তিনি ও কয়েকজন মিলে একটি দল গড়ে এক হাজারের ওপর পরিবারকে খাদ্য দিয়ে সাহায্য করেছেন। গত এক সপ্তাহে ১ কোটি ২৫ লক্ষ রুপি সংগ্রহ করেছেন দরিদ্রদের সাহায্য করবেন বলে। এই টাকা দিয়ে অন্তত এক লাখ পরিবারকে সাহায্য করতে চান ভারতীয় টেনিস তারকা।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of