ব্রেকিং নিউজ

আপডেট এপ্রিল ৭, ২০২০

ঢাকা শনিবার, ৩০ মে, ২০২০, ১৬ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৬ শাওয়াল, ১৪৪১

করোনায় অসহায়দের পাশে দাঁড়াতে ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে কাল থেকে মাঠে নামছে নিসচা

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: করোনাভাইরাস আতঙ্কে থমকে গেছে সমগ্র বিশ্ব। করোনার প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে অফিস-আদালত, গণপরিবহন সবই বন্ধ। ফলে দুর্বিপাকে পড়েছেন অসহায়, দিনমজুর, রিকশাচালক ও অসচ্ছল মানুষ। দেশের এই ক্লান্তিলগ্নে সরকারের পাশাপাশি বিভিন্ন সংগঠন, শোবিজ তারকা ও ব্যাক্তি তাদের পাশে দাঁড়িয়েছেন। নিজেদের সামর্থ্য অনুযায়ী সহায়তা করেছেন। দেশের এই ক্লান্তিলগ্নে বসে নেই সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই সংগঠনও।

ইতিমদ্ধে সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই এর পক্ষ থেকে শাখা কমিটির উদ্যোগে দেশের বেশ কয়েকটি স্থানে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। আগামীকাল রাজধানী ঢাকায় বিভন্ন এলাকায় করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের পাশে দাঁড়াতে চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এর নেতৃত্বে মাঠে নামছেন নিরাপদ সড়ক চাই ।

নিসচার পক্ষ্য থেকে এক বিবৃতিতে আজ বলা হয়, সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই বিগত দিনেও দেশের প্রাকৃতিক দুর্যোগসহ নানা ক্লান্তিলগ্নে অসহায় মানুষের পাশে দাড়িয়েছে। যেমন গত কয়েক বছর আগে উত্তরবঙ্গে বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারন করলে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে নিসচার আয়োজনে অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এবং দেশে রোহিঙ্গাদের পাশেও কয়েক দফায় খাদ্য সামগ্রী নিয়ে পাশে দাড়িয়েছে নিসচা। এছাড়া শীতার্থদের মাঝে বস্ত্র বিতরণ ও সড়ক দুর্ঘটনায় আহত নিহত পরিবারের মাঝে প্রতি বছর সহযোগিতার কার্যক্রম নিসচা অব্যহত রেখেছে। নিসচা শুধু সড়ক নিরাপত্তার জন্যই সমাজে কাজ করেনা। দেশের যেকোন দুর্যোগ মোকাবিলায় নিসচা পূর্বেও এগিয়ে এসেছে সংগঠনের সাধ্য মতো এবারও বর্তমান পরিস্থিতিতে নিসচা হাত বাড়িয়েছে কোরনায় অসহায় মানুষদের পাশে।

নিসচা কেন্দ্রীয় কমিটি জানিয়েছে, আগামীকাল থেকে দুদিন ব্যাপী তাদের এই ত্রাণ বিতরণ কর্মসূচি চলবে। রাজধানীর প্রায় পাঁচটি থানায় ৫শতাধিক পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। নিসচা কেন্দ্রীয় কমিটি জানায়, আগামীকাল থেকে দুদিন ব্যাপী তাদের এই ত্রাণ বিতরণ কর্মসূচি চলবে রাজধানীর প্রায় পাঁচটি থানায় ।  আগামীকাল ৮ এপ্রিল সকাল ১০টায় রামপুরা থানাধীন খিলগাঁও ব্লক বি’তে নিসচার যুগ্ম মহাসচিব লিটন এরশাদের তত্বাবধানে ১০০পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। এরপর ধারবাহিক ভাবে একই দিনে সবুজবাগ থানাধীন বাসাবোতে অর্থ সম্পাদক আসাদুর রহমানের তত্বাবধানে, মুগদা থানাধীন মানিক নগরে মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামালের তত্বাবধানে, রমনা থানায় সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান বাবুর তত্বাবধানে ও পরদিন উত্তরার দক্ষিনখান থানার চেয়ারম্যান বাড়িতে সাংগঠনিক সম্পাদক এস.এম আজাদ হোসেনের তত্বাবধানে সামজিক দুরত্ব বজায় রেখে এবং সরকারি বিধিমালা নিয়ম মেনে শৃঙ্খলভাবে অসহায় মানুষদের মাঝে এই ত্রান বিতরণ করা হবে। ত্রাণ বিরতণ কর্মসূচিতে উপস্থিত থাকবেন নিসচা কেন্দ্রীয় নেতৃবৃন্দ। ত্রাণ সামগ্রীর প্রতি প্যাকেটে ৫কেজি চাল, ১কেজি ডাল,২কেজি আলু, আধা লিটার তেল,আধা কেজি লবন, আধা কেজি পেঁয়াজ ও একটি সাবান দেয়া হবে বলে জানায় নিসচা। নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এই ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচি বাস্তবায়নে সার্বিকভাবে সহযোগীতা করেছেন মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, যুগ্ম-মহাসচিব জুনাইদুর রহমান মাহফুজ, ভাইস-চেয়ারম্যান বেলায়েত হোসেন খান নান্টু,সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান বাবু, কার্যকরী সদস্য কাইয়ুম খানসহ অন্যান্ন নেতৃবৃন্দ।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of