ব্রেকিং নিউজ

আপডেট এপ্রিল ৮, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১ শ্রাবণ, ১৪২৭ , বর্ষাকাল, ২৪ জিলকদ, ১৪৪১

জ্বর নিয়ে শ্বশুরবাড়িতে জামাই, বাড়ি ছেড়ে পালালেন শাশুড়ি! এলাকাজুড়ে আতঙ্ক

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: শ্বশুরবাড়িতে এসেছিলেন মেয়ের জামাই। গায়ে জ্বর ছিল তার। এ অবস্থায় তাকে ঘরে রেখে পালিয়ে গেছেন শাশুড়িসহ বাড়ির পাঁচ সদস্য। গতকাল মঙ্গলবার রাতে দিনাজপুরের বিরামপুর উপজেলার কাঠলা ইউনিয়নের নয়ামারি গ্রামে শ্বশুরবাড়ি আসেন ওই ব্যক্তি। আজ বুধবার সকালে বাড়ি ছেড়ে পালান সদস্যরা।

এ ঘটনা জানাজানি হলে এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একজন স্বাস্থ্যকর্মী এসে ওই ব্যক্তি করোনাভাইরাস আক্রান্ত কি না জানতে নমুনা সংগ্রহ করেন। একই সঙ্গে এলাকার আরও চার জনের নমুনা সংগ্রহ করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্দেশে লকডাউন করা হয়েছে ওই ব্যক্তির শ্বশুরবাড়িসহ আরও চারটি বাড়ি।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার রাতে ওই ব্যক্তি নারায়ণগঞ্জ থেকে জ্বর, সর্দি ও গলাব্যথা নিয়ে বিরামপুরে তার শ্বশুরবাড়িতে আসেন। আজ তার পরিবারের সদস্যরা পালিয়ে গেছেন।

ডা. সোলায়মান জানান, এলাকাবাসীর দেওয়া তথ্যের ভিত্তিতে ওই ব্যক্তির তার নমুনা সংগ্রহ করা হয়েছে। উপজেলার আরও কয়েকটি স্থান থেকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চারজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের বাড়ির সব লোকজনকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

পাঁচজনের নমুনা পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এই কর্মকর্তা।

ডা. সোলায়মান আরও জানান, তিনি এলাকাবাসীকে নির্দেশ দিয়েছেন, গ্রামের বাইরে থেকে কেউ এলাকায় আসলে সংশ্লিষ্ট হাসপাতালে জানাতে। তিনি যদি সুস্থ হন, চিকিৎসক তাকে প্রত্যায়নপত্র দেবে, এরপর তিনি বাড়িতে যেতে পারবেন। অসুস্থ হলে তাকে হাসপাতালে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করতে হবে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বেশি বেশি পরীক্ষার ব্যবস্থাও করা উচিত বলে নির্দেশনা দেন তিনি।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x