ব্রেকিং নিউজ

আপডেট ১ মিনিট ৭ সেকেন্ড

ঢাকা শনিবার, ৬ জুন, ২০২০, ২৩ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১৩ শাওয়াল, ১৪৪১

বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে কটূক্তি, ইবি ছাত্রী তানজিদা সুলতানাকে বহিষ্কার

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার বিচার নিয়ে কটূক্তি করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রী তানজিদা সুলতানাকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

আজ মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনে অনুষ্ঠিত এক জরুরি সভায় এই বহিষ্কারের সিদ্ধান্ত আসে। একই সঙ্গে এ ঘটনা তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি করা হয়।

ইবির উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, তদন্ত কমিটিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক পরেশ চন্দ্র বর্মণকে আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- আইন বিভাগের অধ্যাপক রেহানা পারভীন এবং পরিসংখ্যান বিভাগের সভাপতি ড. সাজ্জাদ হোসেন। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ইবি ক্যাম্পাস সূত্রে জানা গেছে, সাজ্জাদ হোসেন নামে ইবি ছাত্রলীগের সাবেক এক কর্মী তার ফেসবুকে বঙ্গবন্ধু হত্যার আত্মস্বীকৃত খুনি মাজেদ গ্রেপ্তারের পর একটি পোস্ট দেন। সেই পোস্টে ওই ছাত্রী মন্তব্য লিখেছেন, ‘শেখ মুজিব যদি খুন না হতো তাহলে কী সে এখনো পর্যন্ত বেঁচে থাকতো? মুজিবুর রহমান অনেক বয়স পরই মারা গেছেন। কিন্তু আমরা আদিখ্যেতা জাতি একজনের খুনের বিচার করতে করতে ভুলেই যাই প্রতিদিন কতশত মানুষ আমাদের আশপাশে খুন হচ্ছে, গুম হচ্ছে। আমরা পুরাতন কাসুন্দি নিয়ে খুব বেশি ঘাটাঘাটি করতে পছন্দ করি।’

বঙ্গবন্ধুকে নিয়ে তানজিদা সুলতানার এমন মন্তব্যের পর সামাজিক যোগাযোগমাধ্যমে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানান।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of