ব্রেকিং নিউজ

আপডেট ৫৯ মিনিট ৪৫ সেকেন্ড

ঢাকা সোমবার, ১ জুন, ২০২০, ১৮ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৮ শাওয়াল, ১৪৪১

লাখাইয়ে প্রত্যন্ত জনপদে নিরাপদ নিউজ প্রতিনিধির সচেতনতামূলক প্রচারনা: মাস্ক বিতরণ

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: সম্প্রতি সময়ের সবচেয়ে মারাত্মক প্রাণঘাতী ব্যাধী করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে লাখাই উপজেলার প্রত্যন্ত জনপদ ভূমাপুর,গোয়াকারা,ভূরপূর্ণী,বলাকান্দি, ভবানীপুর,বেগুনাই, মাদনা বাজার ও ঐসকল এলাকার রাস্তায়, খেলার মাঠে, সড়কের নিকটবর্তী বাড়িগুলোতে সামাজিক দুরুত্ব বজায় রেখে হ্যন্ডমাইকের মাধ্যমে – অযথা রাস্তায় ঘুরাফেরা না করে বাড়ীতে অবস্থান করা, জরুরী প্রয়োজন ছাড়া বাড়ী থেকে বের না হয়ে বাড়ীতে অবস্থান করতে এবং অযথা রাস্তায় কোন ধরনের জটলা,আড্ডা,ভীড়, উদ্দেশ্যবিহী ঘুরাঘুরি না করার আহবান সহ করোনা ভাইরাস মোকাবেলায় আতংকিত না হয়ে সকলকে সচেতন হয়ে সতর্কতার সাথে সামাজিক দুরত্ব নিশ্চিত করা ও সরকারের নির্দেশনা মেনে চলার বার্তা গুলো পৌঁছে দিতে দিনরাত লাখাইয়ের প্রত্যন্ত ও মফস্বল জনপদে ঘুরে বেড়াচ্ছেন নিরাপদ নিউজের লাখাই ইপজেলা প্রতিনিধি এস,এম মহসিন সাদেক ও সাংবাদিক সুমন আহম্মেদ বিজয়।

ইতিপূর্বে একই ইউনিয়নের প্রায় দুই সহস্রাদিক জনসাধারনের মাঝেও দিকনির্দেশনা মুলক বার্তাগুলো পৌছে দেন বিশিষ্ট চলচিত্র অভিনেতা ও নিরপাদ সড়ক চাইয়ের প্রান পুরুষ ইলিয়াস কাঞ্চনের নিরাপদ সড়ক চাই ও নিরাপদ নিউজের এই সাংবাদকর্মী।

এ ব্যাপারে এডভোকেট সুমন আহম্মেদ বিজয় বলেন, নিরাপদ নিউজ প্রতিনিধি মহসিন সাদেকের উদ্যোগ ও প্রেরনায় প্রত্যন্ত জনপদে আমাদের এই প্রচেষ্টা।

নিরাপদ নিউজ এর পক্ষ থেকে গ্রামের ভেতর অযথা মাঠেঘাটে কোন ধরনের জটলা,আড্ডা,ভীড়, উদ্দেশ্যবিহী ঘুরাঘুরি না করে সামাজিক দুরত্ব বজায় রাখার আহবান জানানো হয়।

নিরাপদ নিউজের লাখাই প্রতিনিধি মহসিন সাদেক জানান, প্রত্যন্তে জনপদের সাধারন মানুষ করোনা সম্পর্কে সামান্যতম জানলে এর ভয়াবহতা সম্পকে ধারনা দিতে সেই সাথে সচেতনতা তৈরী, সামাজিক দুরুত্ব সম্পর্কে অবহিত করতেই আমাদের প্রচেষ্টা।

করোনা মোকাবেলায আতংকিত না হয়ে সচেতনতার দিক গুলো সাধারন মানুষের মাঝে পৌছে দিতে এই প্রয়াস অব্যাহত থাকবে।

এদিকে জরুরী প্রয়োজন ছাড়া বাড়ী থেকে বের না হয়ে বাড়ীতে অবস্থান করতে এবং অযথা রাস্তায় কোন ধরনের জটলা, আড্ডা, ভীড়, কাউকে উদ্দেশ্যবিহীন ঘুরাঘুরি না করতে আহবান জানিয়ে সচেতনতা মুলক প্রচরনা কালে সংবাদিকগন করোনা ভাইরাস মোকাবেলায় আতংকিত না হয়ে সকলকে সচেতন হয়ে সতর্কতার সাথে সামাজিক দুরত্ব নিশ্চিত করা সহ সরকারের নির্দেশনা মেনে চলার আহবান জানান তারা। সেই সাথে প্রচরনা কালে মাস্কবিহীন পথচারীদের হাতে মাস্ক তুলে দেন।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of