ব্রেকিং নিউজ

আপডেট এপ্রিল ৯, ২০২০

ঢাকা শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ২৬ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৮ জিলক্বদ, ১৪৪১

উত্তরার দক্ষিণখানে অসহায় দেড় শতাধিক পরিবারের মাঝে নিসচার খাদ্য সামগ্রী বিতরণ

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: শুধু সড়ক নয়, দেশের যে কোন দুর্যোগে নিসচা কর্মীরা ঝাঁপিয়ে পড়ে গণমানুষের কল্যাণে। দেশে ভয়াবহ করোনার প্রকোপে এক প্রকার লকডাউন চলছে সারাদেশে। মানুষ ঘরবন্দী। কাজকর্ম বন্ধ। এতে অনেকেরই ঘরে উনুন জ্বলা প্রায় বন্ধ। এই সময়ে অন্যান্য মানবতার দেয়াল তৈরিকারীদের সাথে নিসচাও মাঠে সক্রিয় ক্ষুধার্থ মানুষের মুখে অন্ন তুলে দিতে।

আজ ২য় দিনে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে রাজধানীর উত্তরায় দক্ষিণখান আনোয়ারা মডেল ডিগ্রী কলেজ প্রাঙ্গণে দেড় শতাধিক অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর প্রতি প্যাকেটে দেয়া হয়েছে ৫কেজি চাল, ১কেজি ডাল,২কেজি আলু, আধা লিটার তেল,আধা কেজি লবন, আধা কেজি পেঁয়াজ ও একটি সাবান।

নিসচার কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস.এম আজাদ হোসেনের তত্বাবধানে ত্রাণ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন, দক্ষিণখান আদর্শ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম তোফাজ্জল হোসেন ।  এসময় আরো উপস্থিত ছিলেন ব্যারিস্টার মো: তারিকুল হাসান বাবু,সৈয়দ আকিব হাসান। ত্রাণ বিতরণ শেষে নিসচার কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস.এম আজাদ হোসেন জানান, নিসচা চেয়ারম্যানের দিক নির্দেশনা মেনে সামজিক দুরত্ব বজায় রেখে এবং সরকারি বিধিমালা নিয়ম মেনে শৃঙ্খলভাবে অসহায় মানুষদের মাঝে আজ এই ত্রান বিতরণ কাজ সম্পণ্য করা হয়।

তিনি জানান, নিরাপদ সড়ক চাই এর পক্ষ থেকে তালিকাভুক্ত ১১০জনের ভেতর টোকেনের মাধ্যমে ত্রাণ বিতরণ শেষে আরো অর্ধশতাধিক অসহায় পরিবারের মাঝে চেয়ারম্যানের নিজস্ব অর্থায়নে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এস.এম আজাদ হোসেন বলেন,করোনাভাইরাস আতঙ্কে থমকে গেছে সমগ্র বিশ্ব। করোনার প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে অফিস-আদালত, গণপরিবহন সবই বন্ধ। ফলে দুর্বিপাকে পড়েছেন অসহায়, দিনমজুর, রিকশাচালক ও অসচ্ছল মানুষ। দেশের এই ক্লান্তিলগ্নে সরকারের পাশাপাশি বিভিন্ন সংগঠন, শোবিজ তারকা ও ব্যাক্তি তাদের পাশে দাঁড়িয়েছেন। নিজেদের সামর্থ্য অনুযায়ী সহায়তা করেছেন। দেশের এই ক্লান্তিলগ্নে বসে নেই সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই সংগঠনও। নিসচার চেয়ারম্যান চিত্রনায়ক এই বর্তমান সময়ে অসহায় মানুষদের পাশে দাড়াতে নিসচার ব্যানারে এগিয়ে এসেছেন। তিনি কেন্দ্রীয়ভাবে সকল নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দিয়েছেন এবং রাজধানী ঢাকার ভেতর একেক থানায় একেক জন কর্মিকে দায়িত্ব বুঝে দেন তাদের নিজে নিজে এলাকায় নিসচার এই ত্রাণ অসহায়দের মাঝে বিতরণ করার জন্য। তারই ধারাবাহিকতায় গতকাল থেকে শুরু হয়েছে আমাদের এই কর্মসূচি।

 

গতকাল রামপুরা থানাধীন খিলগাঁও ব্লক বি’তে নিসচার যুগ্ম মহাসচিব লিটন এরশাদের তত্বাবধানে ১০০পরিবারের মাঝে, নিসচা কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক আসাদুর রহমানের তত্বাবধানে সবুজবাগ থানাধীন বাসাবোতে ১১০পরিবারের মাঝে,রাজধানীর মুগদা থানাধীন মানিক নগরে নিসচা কেন্দ্রীয় কমিটির মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামালের তত্বাবধানে ১৫৮পরিবারের মাঝে এবং নিসচা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রায় অর্ধশতাধিক অসহায় পরিবারের মাঝে এই ত্রাণ বিতরন করা হয়। এসএম আযাদ করোনায় সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে দুর্দশাগ্রস্ত মানুষের পাশে খাদ্যদ্রব্য জরুরি ত্রাণসামগ্রী নিয়ে সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহবান জানান।

Posted by S M Azad Hossain on Wednesday, April 8, 2020

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x