আপডেট ৪০ মিনিট ১৬ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২৬ মে, ২০২০, ১২ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১ শাওয়াল, ১৪৪১

বগুড়ায় প্রথম করোনা আক্রান্ত শনাক্ত: লকডাউন আদমদীঘি

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: বগুড়ায় এই প্রথম এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তি একজন পুলিশ কনস্টেবল। বয়স ২৯ বছর। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মুস্তাফিজুর রহমান তুহিন বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার রাতে আদমদীঘির সেই পুলিশ কনস্টেবলের নমুনার ফলাফল জানার পর পরই তাকে বগুড়ায় মোহাম্মদ আলী হাসপাতাল আইসোলেশন ইউনিটে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি আদমদীঘি উপজেলাকে লকডাউন ঘোষণারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহিদুল্লাহ্ দেওয়ান জানান, ঢাকায় কর্মরত ওই পুলিশ কনস্টেবল গত ১০ এপ্রিল গ্রামের বাড়িতে আসেন। তার তেমন কোন শারীরিক সমস্যা ছিল না। শুধু কাশি ছিল। তাই কাশির ওষুধ নেওয়ার জন্য তিনি গত ১৩ এপ্রিল আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছিলেন। তবে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ওইদিন তার নমুনা সংগ্রহ করে পরদিন বগুড়ায় পাঠানো হয়। আর তাকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মুস্তাফিজুর রহমান তুহিন জানান, আদমদীঘির ওই ব্যক্তির নমুনা ১৫ এপ্রিল রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হয়। সেখান থেকে আজ ১৬ এপ্রিল জানানো হয় ওই ব্যক্তির করোনা পজিটিভ।

করোনায় আক্রান্ত ওই পুলিশ সদস্য মুঠোফোনে জানান, তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কর্মরত। এর আগে তিনি জামালপুরে র‌্যাবে কর্মরত ছিলেন। গত ১৪ ফেব্রুয়ারি তিনি ঢাকায় ডিএমপিতে যোগ দেন। এই মুহুর্তে শারীরিক কোনো সমস্যা নেই। আমি সুস্থ আছি।

আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ জানান, আক্রান্ত ব্যক্তিকে রাতেই বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি আদমদীঘি উপজেলাকে লকডাউন ঘোষণারও সিদ্ধান্ত হয়েছে।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of