ব্রেকিং নিউজ

আপডেট ৫৯ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২ জুন, ২০২০, ১৯ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৯ শাওয়াল, ১৪৪১

এবার ফেসবুকে যুক্ত হচ্ছে ‘হাগ’ রিঅ্যাকশন

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: সারা বিশ্ব কাঁপছে করোনায়। আর এই প্রাদুর্ভাবকে মাথায় রেখে একটি নতুন রিঅ্যাকশন বা প্রতিক্রিয়া যুক্ত করছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এই রিঅ্যাকশনটি ব্যবহার করে একজন ব্যবহারকারী অন্য ব্যবহারকারীর প্রতি সংহতি প্রকাশ করতে পারবেন। বাটনটি আগামী সপ্তাহ থেকে বিশ্বব্যাপী ইউজারদের জন্য উন্মুক্ত করা হবে।

ফেসবুকের রিঅ্যাকশন অপশনে বর্তমানে লাইক, লাভ, স্যাড, ওয়াও, হাহা এবং এংরি অনুভূতি প্রকাশ করা যায়। আর নতুন এই রিঅ্যাকশন বাটনটি একটি ফেস বা মুখের ইমোজি হার্ট ইমোজিকে জড়িয়ে ধরে রেখেছে। এটিকে আবার অনেকেই বলছে হাগ রিঅ্যাকশন।

ফেসবুক মেসেঞ্জার অ্যাপেও নতুন একটি হার্ট রিঅ্যাকশন যুক্ত করা হয়েছে। যা আজ থেকেই বিশ্বের বিভিন্ন অঞ্চলে পাওয়া যাবে। প্রতিক্রিয়াটি একটি ‘হৃদ স্পন্দনের’ আদলে তৈরি করা হয়েছে। নতুন প্রতিক্রিয়া বাটনটি পেতে হলে ইউজারকে তার মেসেঞ্জার থেকে অন্য ইউজারকে প্রথমে একটি হার্ট পাঠাতে হবে। পরবর্তী সেই ইমোজিতে প্রেস করে ধরলে নিচের দিক থেকে নতুন ইমোজিটি সিলেক্ট করতে হবে।

প্রতিষ্ঠানটির যোগাযোগ বিভাগের ম্যানেজার আলেক্সান্দ্রু ভইসিয়া এক টুইট বার্তায় জানান, করোনার এই কঠিন সময়ে ফেসবুক ব্যবহারকারীরা যাতে অন্য ব্যবহারকারীদের কিংবা তাদের পরিবার বন্ধুদের প্রতি বাড়তি সহানুভূতি প্রকাশ করতে পারে তাই ফেসবুক ও মেসেঞ্জারে এই নতুন সংযোজন করা হয়েছে। আমরা আশা করি যে এই রিঅ্যাকশনগুলো দিয়ে করোনা সঙ্কটের সময়ে নিজেদের বন্ধুদের প্রতি বাড়তি সমর্থন দেখাতে পারবে।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of