ব্রেকিং নিউজ

আপডেট ২২ মিনিট ২৩ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০, ১৮ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১০ জিলক্বদ, ১৪৪১

‘সংকটে পড়লে অভিনেতা শহিদ আলমগীরকে কল দিন’

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: সবার স্বস্তি কেড়ে নিয়েছে নভেল করোনাভাইরাস। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর মানবসভ্যতার সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে এসেছে কোভিড-১৯। দেশে দেশে চলছে লকডাউন, ঘরে বন্দি মানুষ। তবু প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। আক্রান্ত বাড়ছে প্রতি মিনিটে। বিশ্বজুড়ে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়ছে মানুষ। অন্য সব লড়াই হাতে হাত রেখে কাঁধে কাঁধ মিলিয়ে করতে হলেও এ লড়াই একটু ভিন্ন রকম। ছোঁয়াচে এ রোগের বিস্তার ঠেকাতে হলে সামাজিক দূরত্বের বিকল্প নেই। তাই এ লড়াইয়ের একটাই স্লোগান ‘ঘরে থাকুন, নিরাপদে থাকুন’।

দেশের এমন কঠিন পরিস্থিতি’তে অসহায় দুস্থ মানুষদের পাশে সরকারি, রাজনৈতিক, বিত্তবানদের পাশাপাশি এসে দাঁড়াচ্ছেন বিনোদন জগতের মানুষেরা। তারা সবাই যে যার সামর্থ্য অনুযায়ী এই অসহায় মানুষদের সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। এবার এক ব্যতিক্রমী ভাবে মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন অভিনেতা ও প্রযোজক শহিদ আলমগীর।

শনিবার তিনি তাঁর ফেসবুক ওয়ালে নিজ হস্তে একটা লিখা পোস্ট করেন।

সেখানে লেখা আছে ‘বেশী সংকটে পড়লে আমাকে কল দিন’ (কাছের মানুষদের জন্য প্রযোজ্য)। আসলে এইরকম ব্যতিক্রমী উদ্যোগ আমাদের দেশে দেখা যায়না বলেই চলে। পার্শ্ববর্তী দেশ ভারতের কলকাতায় অনেক বিলবোর্ডে দেখা যায় বিপদে পড়লে দিদি’কে কল দেন। এব্যাপারে তাঁর সাথে যোগাযোগ করা হলে অভিনেতা শহিদ আলমগীর বলেন,’দেশের অবস্থা একদমই ভালো না। করোনা ভাইরাসের কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে। আমার কাছের অনেকেই আছেন হয়তো লজ্জায় তারা কাউকে কিছু বলতে পারছেন না। তাই আমি নিজ উদ্যোগে শুধুমাত্র যারা আমার পরিচিত কাছের মানুষ তাদের জন্য আমি সামান্য কিছু হলেও উপকার করতে চাই। আর সেই ইচ্ছে থেকেই আমি এভাবে তাদেরকে সহায়তা করছি। আমার কাছের অনেক পরিচিতজনরা আমাকে ফোন দিয়ে তাদের সমস্যার কথা জানাচ্ছেন।এবং আমি তাদেরকে বিকাশে যতোটুকু সম্ভব হচ্ছে সাহায্য করছি। আমি কাউকেই নিরাশ করছিনা। আবার দেখা যায় অনেকের একটু বেশি সমস্যা তখন আমি তাদের কাছ থেকে তিনদিন সময় চেয়ে নিচ্ছি। তবুও বিপদে পড়া আমার কাছের মানুষদেরকে ফিরিয়ে দিচ্ছি না।যতদিন না এই সমস্যার সমাধান হচ্ছে আমি তাদেরকে এভাবে করে সাহায্য সহায়তা করে যাবো।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of