ব্রেকিং নিউজ

আপডেট ২৫ মিনিট ৫২ সেকেন্ড

ঢাকা বুধবার, ৩ জুন, ২০২০, ২০ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১০ শাওয়াল, ১৪৪১

সাংবাদিকদের বেতন ও বকেয়া পরিশোধের নির্দেশ তথ্য মন্ত্রীর সরকারি অনুদান ও রেশনিং ব্যবস্থা চালুর আশ্বাস

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: করোনার সংকটকালে ঝুঁকি নিয়ে সংবাদ পরিবেশন করায় সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত প্রণোদনা থেকে আর্থিক সহায়তার দাবি জানিয়েছেন সাংবাদিক ইউনিয়নের নির্বাচিত নেতারা। পাশাপাশি দুর্যোগের এই কঠিন সময়ে সকল সাংবাদিকের জন্য সরকারের কাছে রেশনিং ব্যবস্থা চালুরও দাবি জানান তারা।

এজন্য মন্ত্রীর আহবানে সাংবাদিকদের প্রণোদনা ও রেশনিং সুবিধার জন্য তথ্যমন্ত্রীর কাছে একটি তালিকা হস্তান্তর করেন বিএফইউজে ও ডিইউজের নেতৃবৃন্দ। মঙ্গলবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির কাছে সারাদেশের ৫ হাজার ৭ শ’ ৭১ জনের তালিকা হস্তান্তর করেন। এরমধ্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য ৩ হাজার ১শ’ ৬০ জন।

এ বৈঠকে, বিভিন্ন মিডিয়ায় বেতন-ভাতা ও ছাটাই-চাকুরীচ্যুতির বিষয় নিয়েও আলোচনা হয়েছে। সাংবাদিকদের বেতন ও বকেয়া পাওনা অবিলম্বে পরিশোধ করতে টিভি ও পত্রিকার মালিকদের আলাদা চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয়। ডিএফফির ডিজিকে এ সংক্রান্ত নির্দেশনা দেন মন্ত্রী।

বৈঠকে বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খাঁন তপু উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of