ব্রেকিং নিউজ

আপডেট এপ্রিল ২৩, ২০২০

ঢাকা রবিবার, ৭ জুন, ২০২০, ২৪ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১৩ শাওয়াল, ১৪৪১

মাত্র পাঁচ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড কুমিল্লার ৪ গ্রাম

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: পাঁচ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে কুমিল্লার আদর্শ সদর ও বুড়িচং উপজেলার বেশ কয়েকটি গ্রাম। ঝড়ে সদরের কালিরবাজার ইউনিয়নের সৈয়দপুর এবং বুড়িচং এর ডুবইচর, চাঁনগাছা ও কালাকচুয়া গ্রামে উপড়ে পড়েছে গাছ, বিদ্যুতের খুঁটি, টিনশেড ঘরের চাল, কাঁচা এবং আধাপাকা ঘর-বাড়ি। নষ্ট হয়ে গেছে মাঠে থাকা ধানসহ কৃষকের বিভিন্ন ফসল।

বুধবার বিকাল পৌনে ৫টায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয় ৪ গ্রামের অর্ধশতাধিক পরিবার। তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন কালিরবাজারের সৈয়দপুর গ্রামের বাসিন্দারা।

স্থানীয় মেম্বার মো. মোস্তফা জানান, সৈয়দপুরে আমার একটি দোকান আছে। দেখলাম আকাশ কালো অন্ধকার হয়ে আসছে। শুরু হল শিলাবৃষ্টি। আমি দোকানের সাটার নামাতে গেলাম। দুই-তিনটি শব্দ করে হঠাৎ খুব জোরে শোঁ শোঁ আওয়াজ শুরু হল। সাটার নামানোর সময় পেলাম না। এরমধ্যেই চারদিকে ঘর,বাড়ি,গাছ-পালা ভাঙা শুরু হল। ঘরের চাল ঘূর্ণিঝড়ের সাথে গাছের আগায় উঠে যায়। সড়কের পাশে বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে। দোকানের পাশের একটি টিউবওয়েল ছিল সেটির উপরের অংশ উপড়ে পড়েছে ঝড়ের তীব্রতায়।

বুড়িচংয়ের চাঁনগাছা গ্রামের মুরগি ফার্মের ব্যবসায়ী আনোয়ার হোসেন জানান, তার মুরগি রাখার ৭টি ঘর ঝড়ে উপড়ে গেছে। এতে ২৫ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

কালিরবাজার ইউনিয়নের চেয়ারম্যান মো. সেকান্দর আলী জানান, আমার একটি ঘরের চাল উপড়ে পড়েছে। আমার ইউনিয়নের সৈয়দপুরের অনেক মানুষ ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই সাথে পাশ্ববর্তী উপজেলা বুড়িচংয়ের কয়েকটি গ্রামেও তাণ্ডব চালিয়েছে ঝড়। তারাও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of