আপডেট ২ মিনিট ১৭ সেকেন্ড

ঢাকা বুধবার, ২৭ মে, ২০২০, ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৩ শাওয়াল, ১৪৪১

৩ বছর নিষিদ্ধ উমর আকমল

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: আইসিসির দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের দায়ে পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যান উমর আকমলকে ৩ বছর নিষিদ্ধ করেছে পিসিবি। আজ সোমবার এক টুইট বার্তায় পিসিবি জানায়, শুনানি শেষে সংস্থাটির শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান বিচারপতি (অব.) ফজল-ই-মিরান চৌহান এই নিষেধাজ্ঞা দেন। বিতর্কে জর্জরিত ক্যারিয়ারে বারবার নিয়ম ভেঙেছেন আকমল। এ কারণেই তার ক্যরিয়ারটা অকালে থেমে গেছে।

প্রসঙ্গত, গত ২০ মার্চ আকমলের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী দুটি ধারা ভঙ্গের অভিযোগ আনে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এরপর গত ২০ ফেব্রুয়ারি থেকে তাকে সব ধরনের ক্রিকেট থেকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়। আজই শুনানির দিন ধার্য করা ছিল। বোর্ডের আনা অভিযোগের বিরুদ্ধে আইনি লড়াইয়ে যাওয়ার সুযোগ ছিল আকমলের। কিন্তু তিনি তা না করার সিদ্ধান্ত নেন। ফলে নিশ্চিত হয়ে যায় যে শাস্তি পেতে যাচ্ছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

আগে ধারণা করা হয়েছিল, আপিল না করায় হয়তো শাস্তি কম পাবেন আকমল। বাস্তবে তাই হয়েছে। আজীবন নিষিদ্ধের জায়গায় শাস্তি পেয়েছেন তিনি বছরের। তবে শাস্তি কাটিয়ে মাঠে ফেরা তার জন্য কঠিনহবে। কারণ আগামী ২৯ মে ৩০ বছর পূর্ণ করবেন আকমল। এই বয়সে লম্বা সময় ক্রিকেটের বাইরে থাকার পর আবারও ফিরে আসা প্রায় অসম্ভব। ২০১৯ সালের ৭ অক্টোবর, শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে সর্বশেষ দেশের জার্সিতে খেলেছিলেন ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪টি টি-টোয়েন্টি খেলা আকমল।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of