আপডেট ২৮ মিনিট ৪৩ সেকেন্ড

ঢাকা রবিবার, ১২ জুলাই, ২০২০, ২৮ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২০ জিলক্বদ, ১৪৪১

পর্দার আড়ালে থেকেও মানুষের পাশে দাঁড়িয়েছে এক মানব

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

মোঃ নাহিদ মিয়া (ধামরাই ঢাকা),নিরাপদ নিউজ: মানুষ, মানুষের জন্য এটা যেন রূপ কথার কাব্য নয়, তারই ধারাবাহিকতার প্রমাণ মিলেছে পর্দার আড়ালে থাকা এক মহা-মানবের দানবীয় গল্পে।

তৃণমূল থেকে উঠে আসা কোন এক ব্যক্তি উঠে দাঁড়িয়েছে ভিন্ন ভিন্ন চিত্রে।অভাবনীয় কর্মহীনতায় ছিল যায় প্রতিটি ক্ষণ।তিনি আজ এক সুপার হিরোর ভুমিকায় অসহায় ছিন্নমুল সহ নানা বিপদগামী মানুষের আশ্বাসের স্থল।

সারাবিশ্বের ন্যায় যখন বাংলাদেশেও করোনার পাদুর্ভাব দেখা দিয়েছে। তার পরপরই দেখা দিয়েছে মানুষের অসহায়ত্ব। খেটে খাওয়া মানুষ সহ মধ্যবিত্তদের জন্য যেন অসম্ভব পথচারণার পাদুর্ভাব। এর মধ্য বাংলাদেশের ঢাকার অদুরে ধামরাই উপজেলার পৌরসভার ইসলামপুর এলাকার এক উদয়মান ব্যক্তি সারা দিয়ে অসহায় ছিন্নমূল,করোনা মোকাবেলায় ভিন্ন কর্মে দাঁড়িয়েছে মহৎ মানুষিকতা নিয়ে।

তিনি তার নিজ উদ্যোগে বিভিন্ন রকমের সহযোগিতা দিয়ে এই দুর্যোগ মূহুর্তে করোনা মোকাবেলায় স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিজস্ব প্রাইভেট গাড়ী দিয়েছে করোনার আক্রান্ত হওয়া ব্যক্তিকে আনা-নেওয়ার কাজে। তিনি ঢাকা আরিচা মহাসড়কের পাশে সাবান,পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করে দিয়েছেন।তার নিজ এলাকার স্ট্যান্ডে ভাড়া চালিত সকল গাড়িকে তিনি জীবানুনাশক দিয়ে স্প্রে করা থেকে শুরু করে সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

এই দুর্যোগ কালীন সময়ে প্রায় ৩০ টি পরিবারের সম্পূর্ণ দায়িত্বভার গ্রহণ করেছে পর্দার আড়ালে থাকা এই মানুষটি। শুধু তাই নয় বর্তমান সময়ে পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রায় ২০০ টি পরিবারকে ইফতারে ব্যবস্থা করে যাচ্ছে। অনন্য ভুমিকার মধ্যে ব্যতিক্রমী চিন্তা ধারার মানুষ হিসেবে তিনি প্রায়ই সময়ে সড়ক দুর্ঘটনায় কেউ কবলীত হলে এবং অসুস্থ্য হলে তার ব্যক্তিগত গাড়ি দিয়ে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

ভিন্নমাত্রার এই মানুষ গুলো যেন মহৎকর্মের মধ্যে বেঁচে থাকে যুগ-যুগ মানুষের মাঝে। তাই মানুষের প্রত্যাশা এই নাম প্রকাশের অনিচ্ছুক এই চমৎকার রূপের মানুষ গুলো কে সর্বত্র ভালোবাসা দিয়ে দেশ ও দশের জন্য অনুপ্রাণীত করি।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x