ব্রেকিং নিউজ

আপডেট ১৫ মিনিট ০ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১, ৮ মাঘ, ১৪২৭, শীতকাল, ৮ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

বগুড়ার শিবগঞ্জে সিসি ক্যামেরা নিয়ন্ত্রণে চলছে বালুদস্যুদের বানিজ্য!

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

গোলাম রব্বানী শিপন,নিরাপদ নিউজ: বগুড়ার শিবগঞ্জে অভিনব কায়দায় এবার সিসি ক্যামেরা নিয়ন্ত্রণে চলছে বালুদস্যুদের অবৈধ বালু বানিজ্য। নেপথ্যে শিবগঞ্জের স্থানীয় এক সিনিয়র মিডিয়া কর্মীর সহযোগীতায় প্রতিনিয়ত উপজেলার আলাদীপুর কাজীপাড়া ড্রেজার দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করায় ক্ষত বিক্ষত হচ্ছে এলাকার ফসলি জমি। জানা যায়, এই বালুর পয়েন্ট প্রথমে ওই এলাকার আইয়ুব আলী নামের এক ব্যক্তি উত্তোলণ করা শুরু করে। আইয়ুব আলী কোন এক মামলায় হাজতে বসবাস করছে। বর্তমান এই বালুর রাজত্ব করছে তার ছেলে হাসান আলী। তাকে সহযোগীতা করছে এক মিডিয়া কর্মী ও এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি। তাদের ভয়ে প্রতিবাদ করতে সাহস পায় না ক্ষতিগ্রস্ত এলাকাবাসীরা।

বিজ্ঞাপন

স্থানীয় পর্যায়ে লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, শিবগঞ্জ সদর ইউনিয়নের আলাদীপুর কাজীপাড়া (এম.কে.বি) ইট ভাটার পাশে অবস্থিত অবৈধ ভাবে উত্তোলণ করা বালুর পয়েন্ট। এই পয়েন্ট থেকে প্রায় আধা কিলোমিটার পর্যন্ত ২টি সিসি ক্যামেরা লাগিয়ে রেখেছেন বালুদস্যু চক্র। রাস্তার পাশে বালু মনিটর অফিস বসিয়ে সিসি ক্যামেরায় তদারকি করেন কে বা কারা এলাকায় আসা–যাওয়া করছেন। অনেক সময় সাংবাদিক বা পুলিশ এলে আগে থেকেই সর্তক হয়ে শূণ্য হয়ে যায় বালুর পয়েন্ট।

আর এই সিসি ক্যামেরার কৌশল অবলম্বন করে নিয়মিত অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। যা অবৈধভাবে বালু ব্যবসার একটি সাম্রাজ্য গড়ে তোলা হয়েছে। কাউকে তোয়াক্কা না করে বীরদর্পে ব্যবসা চালিয়ে যাচ্ছে।

অনুসন্ধানে আরো দেখা গেছে, বালু বহনের কারণে উপজেলার গ্রামের সরকারি পাকা সড়ক গুলো ভেঙে খানাখন্দে পরিনত হয়েছে। এখানে ড্রেজার চালক কয়েকজন শ্রমিকের সাথে এ ব্যাপারে জিজ্ঞেস করলে তারা বলেন, আমাদের কি দোষ আমরা শ্রমিক হিসাবে কাজ করি। সচেতন এলাকাবাসী অভিনব কায়দায় সিসি ক্যামেরার আওতায় এই অবৈধ বালুদস্যুদের হাত থেকে জমি রেহায় পেতে দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x