ব্রেকিং নিউজ

আপডেট এপ্রিল ৩০, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১, ১৪ মাঘ, ১৪২৭, শীতকাল, ১৪ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

এমন মহানুভবতা কয়জন দেখায়?

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: আমরা যখন নিজেদের বাঁচাতে ঘরে আশ্রয় নিয়েছি, এই মানুষগুলো তথন নিজের পয়সায় খাবার রান্না করে পথে পথে ঘুরছেন অভূক্ত প্রাণীদের খাবার খাইয়ে বাঁচিয়ে রাখার প্রচেষ্টায়। তরুণ প্রজন্মের স্বেচ্ছাসেবী সংগঠন-ইয়াংস্টার কমিউনিটি বাংলাদেশের সদস্যরা রাজধানীতে অভূক্ত প্রাণীদের খুঁজে খুঁজে এভাবেই খাবার খাওয়াচ্ছেন প্রতিদিন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার রাজধানীর রামপুরা, আফতাবনগর ও বনশ্রী এলাকায় এ কাজটি পরিচালনা করেন সংগঠনটির অন্যতম সদস্য মাসুম বিল্লাহ ও রুবেল হোসেন। মাসুম বিল্লাহ জানান, অফিস-আদালত ছুটি হয়ে যাওয়ায় তার ব্যাচেলার ফ্লাটের অন্যরা সবাই গ্রামের বাড়িতে চলে গেলেও তিনি যাননি পরিবারের সুরক্ষা চিন্তা করে, আর এখন নিয়মিত এই অভূক্ত প্রাণীদেরকে নিজের বন্ধু মনে করে একসাথে সবার জন্য রান্না চলছে তার নিজ হাতেই। তার বন্ধু রুবেল হোসেনের গল্পও একই রকম। দুজনই পালা করে খাবার রান্না করে করে এক সাথে দল বেঁধে বেরিয়ে পড়েন রাজধানীর বিভিন্ন অলিতে-গলিতে।

তাদের এই স্বত:স্ফূর্ত কর্মকান্ড দেশের অন্যান্য তরুণকেও অনুপ্রাণিত করবে বলে মনে করেন সংগঠনটির অন্যতম উদ্যোক্তা আব্দুল্লাহ আল মাহাদী।
রাজধানীসহ দেশের আরো বিভিন্ন জেলায় ইয়াংস্টার কমিনিউটি বাংলাদেশ’এর প্লাটফর্মে আরো অসংখ্য তরুণ এভাবেই অভূক্ত প্রাণী ও অসাহায় মানুষের পাশে দাড়িয়েছেন বলে জানান সংগঠনটির অন্যতম উদ্যোক্তা এস কে দোয়েল। তিনি বলেন ‘Food For Hungry Animals’ স্লোগানটি দিয়েই তাদের যাত্রা আরম্ভ হলেও তারা অভিভাবকহীন মানসিক ভারসাম্য বিকারগ্রস্থ ব্যক্তি, পথশিশুসহ সাধ্য অনুযায়ী সবরকম অসহায়-অভূূক্তদের মাঝে খাবার বিলি করে যাচ্ছেন প্রতিনিয়ত।

সংগঠনটির চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক সাংবাদিক শাহজাহান শাহীম সংগঠনটির সকল স্বেচ্ছাসেবীকে ধন্যবাদ জানিয়ে প্রত্যেককে নিজ নিজ নিরাপত্তা ও সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করার পরামর্শ দেন। দেশের এই দুর্দিনে যারা স্বেচ্ছায় শ্রম দিচ্ছেন তাদেরকে তিনি সত্যিকারের দেশপ্রেমিক বলে অভিহিত করেন।

তিনি মনে করেন যে, যারা টাকার জন্য বা চাকরি বাঁচানোর তাগিদে নয়; বরং নিজের বিবেকের তাড়নায় যেকোন রকম মানবিক কাজে অংশ নিয়েছেন তারা প্রত্যেকেই একেকজন বীর যোদ্ধা। তিনি অন্য সংগঠন ও ব্যক্তি উদ্যোক্তাদেরকেও ধন্যবাদ জানান।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x