ব্রেকিং নিউজ

আপডেট মে ২, ২০২০

ঢাকা রবিবার, ১২ জুলাই, ২০২০, ২৮ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২০ জিলক্বদ, ১৪৪১

চট্টগ্রামে করোনা জয় করে বাড়ী ফিরল ১০ মাসের শিশু আবির

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

শফিক আহমেদ সাজীব,নিরাপদ নিউজ: মহামারী করোনাভাইরাস জয় করে সুস্থ হয়ে উঠেছেন চট্টগ্রামে ১০ মাসের শিশু আবির। ১১দিন হাসপাতালে চিকিৎসা শেষে আজ শনিবার বাড়ী ফিরেছে শিশু আবির। একই দিন একজন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়াছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। শিশু আবির জেলার চন্দনাইশ উপজেলার তিন নম্বর ওয়ার্ডের পূর্ব জোয়ারা এলাকার বাসিন্দা। তার পিতা প্রবাসে আছেন। মায়ের সাথে হাসপাতালে ছিল শিশু আবির।

চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি নিরাপদ নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ২ মে ২০২০ শনিবার দুপুরে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে ১০ মাস বয়সী শিশু আবিরকে ছেড়ে দেয়া হয়েছে। সে এখন পুরো পুরি সুস্থ্। তার দুইবার পরিক্ষায় করোনা নেগেটিভ রিপোর্ট আসার পর আমরা তাকে বাড়ী চলে যেতে ছাড়পত্র দিয়েছি। এছাড়া ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) থেকে ৫৭ বছর বয়সী মোহাম্মদ ইদ্রিস সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। তার বাড়ী মহানগরীর উত্তর কাট্টলী এলাকায়।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ বলেন, গত ২১ মার্চ রাতে করোনা শনাক্ত হওয়ার পর শিশুটিকে জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয় আজ সকাল থেকে হাসপাতালের শিশু বিশেষজ্ঞ চিকিৎসকগণ চেকআপ করেছে। শিশুটি পুরোপুরি সুস্থ রয়েছে।

আজ শনিবার দুপুরে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। বিকেলে হাসপাতাল থেকে বাড়ি ফিরবেন। আগামী ১৪ দিন তাকে হোম কোয়ারান্টাইনে থাকতে বলা হয়েছে। এছাড়া শিশুর মায়ের করোনাভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসে। পরপর দুটি টেস্টের রিপোর্ট নেগেটিভ আসায় তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে তিনি উল্লেখ্য করেন।

তবে এ শিশুটি কিভাবে করোনাভাইরাসে আক্রান্ত হল সে বিষয়টি রহস্যই থেকে গেছে। পরিবার এবং চিকিৎসক কেউ তার করোনা আক্রান্ত হওয়ার রহস্য উম্মোচন করতে পারেনি। শিশুটির মা রুমা আক্তার জানায় তার পরিবারে কোন সদস্য বিদেশ ফেরত নেই। শিশুটির বাবা প্রবাসী হলেও তিনি গত এক বছর দেশে ফিরেন নি। এমন কি এলাকার কারো সংস্পর্শে যায়নি শিশুটি। আত্মীয় সজ্বনদের মধ্যে তারো সংক্রামক নেই।

প্রসঙ্গত: চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত ১০ মাসের শিশু আবিরসহ এ নিয়ে করোনার চিকিৎসা দেওয়া দুটি হাসপাতাল থেকে মোট ২০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x