ব্রেকিং নিউজ

আপডেট ৭ মিনিট ৫৩ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২ জুন, ২০২০, ১৯ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৯ শাওয়াল, ১৪৪১

নওগাঁ-২ আসনের এমপি শহীদুজ্জামান সরকার করোনায় আক্রান্ত

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁ-২ আসনের (ধামইরহাট-পত্নীতলা) সংসদ সদস্য আলহাজ¦ মো: শহীদুজ্জামান সরকার (৬৫) করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি ঢাকায় ন্যাম ফ্ল্যাটের ৪নং ব্লকের ৫০১ নম্বর ফ্ল্যাটে অবস্থান করছেন। পরিবারের দাবী তিনি সুস্থ্য রয়েছেন। এমপির পারিবারিক সূত্রে জানা গেছে, বেশ কয়েক দিন থেকে তার শরীরে সর্দি ও শীত শীতভাব দেখা দিলে তিনি তাঁর নির্বাচনী এলাকা থেকে ঢাকা আসেন গত সোমবারে। মঙ্গলবারে শরীরে জ¦র অনুভব করেন। প্রাথমিক চিকিতসার পরেও জর না কমলেও বুধবার তার শরীরের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠান। গত শুক্রবার সন্ধ্যার দিকে তাঁর করোনা শনাক্তের পজেটিভ রিপোর্ট হাতে পান

। করোনা পজেটিভ হলেও তারঁ শরীরে করোনার কোন উপসর্গ নেই। তিনি গত ২৩ এপ্রিল পত্নীতলায় এবং ২৪ এপ্রিল ধামইরহাটে তাঁর ব্যক্তিগত উদ্যোগে অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন। এছাড়া ২৭ এপ্রিল নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে অংশ গ্রহণ করেন। মো. শহীদুজ্জামান সরকার দুই ছেলে সন্তানের জনক। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আইন ও বিচার বিভাগ থেকে বি জুর (সম্মান) এম জুর ডিগ্রী লাভ করেন।

পড়াশুনা শেষে করে তিনি বিচার বিভাগের অধিনে বিচারিক পদে যোগদান করে কর্মজীবন শুরু করেন। কিছুদিন পর চাকুরী ইস্তফা দিয়ে রাজনীতি জড়িযে পড়েন। নওগাঁ-২ আসন থেকে নৌকা মার্কা নিয়ে ১৯৯১,২০০৮,২০১৪ এবং ২০১৮ সালে চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। দশম সংসদে তিনি জাতীয় সংসদের সরকার দলীয় হুইপের দায়িত্ব পালন করেছন। বর্তমানে তিনি বিদ্যুৎ,জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া নওগাঁ জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি হিসেবে রয়েছেন। এদিকে তাঁর নির্বাচনী এলাকায় এ খবর ছড়িয়ে পড়লে হাজারো নেতাকর্মী ও শুভান্যুধায়ীদের মাঝে হতাশা লক্ষ্য করা গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস বলেন, ইতোমধ্যে উপজেলা চেয়ারম্যান আজাহার আলী উপজেলা নির্বাহী অফিসার গণপত রায়, ধামইরহাট পৌরসভার মেয়র আমিনুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা সেলিম রেজাকে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এছাড়া আরও যারা তাঁর সংম্পর্শে এসেছেন তাদেরকে চিহিৃত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। পর্যায়ক্রমে তাদের নুমনা সংগ্রহ করে শনাক্তের জন্য করোনা ল্যাবে পাঠানো হবে। এ ব্যাপারে ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায় বলেন,তাঁর সঙ্গে যেসব নেতাকর্মীরা সংম্পর্শে এসেছেন তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of