আপডেট ৫ মিনিট ৩৮ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৫ শাওয়াল, ১৪৪১

সৌদি শিক্ষার্থীদের জন্য দারুণ সু-খবর

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: সৌদি আরবের শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ১৪ লাখ শিক্ষার্থীদের মধ্যে অন্তত দুই লাখ ২৩ হাজার জন পরীক্ষা শুরুর প্রথম সপ্তাহে অংশ নিতে পেরেছিলেন। পরে করোনাভাইরাসের জেরে পরীক্ষা কার্যক্রম স্থগিত হয়ে যায়।

দেশটির শিক্ষার্থীরা বর্তমানে অনলাইনে পরীক্ষা দিতে পারবেন। এদিকে সৌদিতে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পাঠদান ৯ মার্চ থেকে বন্ধ আছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত প্রতিষ্ঠানগুলোতে উপস্থিতি বন্ধ থাকবে।

তবে শিক্ষা মন্ত্রণালয় থেকে সে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হয়েছে, উপস্থিতির বিষয়টি এড়িয়ে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার ব্যাপারে।

গত মার্চের মাঝামাঝিতেই সৌদি আরবের শিক্ষা মন্ত্রণালয় জানায়, সে দেশের কিন্ডারগার্টেন ও হাইস্কুলের সকল শিক্ষার্থীকে পরের শ্রেণিতে উত্তীর্ণ করে দেওয়া হবে। আর এজন্য কোনো ধরনের পরীক্ষা কাউকে দিতে হবে না। এমনকি প্রথম সেমিস্টারের পরীক্ষার ফলকে দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষার ফল হিসেবে বিবেচনা করা হবে।

সৌদি আরবে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ২৪ হাজার ৯৭ জন এবং প্রাণহানি ঘটেছে ১৬৮ জনের। গতকাল শুক্রবার পর্যন্ত তিন হাজার পাঁচশ ৫৫ জন সুস্থ হয়েছেন বলে জানা গেছে।

সূত্র : আল-আরাবিয়্যাহ

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of