ব্রেকিং নিউজ

আপডেট মে ৩, ২০২০

ঢাকা রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৬ শাওয়াল, ১৪৪১

কুয়াকাটায় জেলেদের আতংক জলদস্যু ইউনুচ খাঁ গ্রেফতার

রাসেল কবির মুরাদ

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি

কুয়াকাটায় বঙ্গোপসাগর থেকে জেলেদের জাল চুরির মামলার মুলহোতা জলদস্যু ইউনুচ খাঁনকে আটক করেছে মহিপুর থানা পুলিশ। গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার গভীররাতে অভিযান চালিয়ে পশ্চিম কুয়াকাটা এলাকা থেকে তাকে আটক করা হয়। ইউনুচ খাঁন কুয়াকাটা উপকুলীয় এলাকার জেলেদের আতংকের এক নাম। জলদস্যু ইউনুচ খাঁ পুলিশের হাতে ধরা পড়ায় জেলেদের মধ্যে আনন্দের বন্যা বইছে।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, ২২ এপ্রিল প্রায় লক্ষাধিক টাকার চিংড়ির জাল চুরি করে ইউনুচ খাঁ। ২৮ এপ্রিল চোরাই জালের সালিশ বৈঠক হওয়ার কথা ছিল। সালিশ বৈঠকের দিনই আবারও প্রায় ৩ লক্ষাধিক টাকার ইলিশের জাল ও দুটি ইঞ্জিন উদ্ধার করা হয়। এসময় দুই চোরকে আটক করা হয়। উদ্ধারকৃত চোরাই জালের মুলহোতা ইউনুচ খাঁকে জেলেরা চিহ্নিত করলেও তখন সে পালিয়ে যায়। এ ঘটনায় জেলে শাহজাহান বাদী হয়ে মহিপুর থানায় জাল চুরির একটি মামলা দায়ের করে। এ মামলার ভিত্তিতেই ইউনুচ খাঁন কে আটক করে পুলিশ।
জেলেরা জানান, কুয়াকাটা সমুদ্র উপকুলীয় এলাকার জেলেদের জাল, মাছ, ইজ্ঞিন চুরিসহ বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ডে জরিত ছিল ইউনুচ খাঁন। তার নেতৃত্বে একটি সংঘবদ্ধ বিশাল চোরচক্র সমুদ্রে দস্যুতা চালিয়ে আসছিলো দীর্ঘদিন। প্রভাবশালী হওয়ার কারনে ইউনুচ বিভিন্ন সময়ে জাল চুরি করতে গিয়ে ধরা পড়ার পরও রক্ষা পেয়ে যেতো।
মহিপুর থানার এস আই বেল্লাল হোসেন জানান, ২৮ এপ্রিল চোরাই জালসহ দুই জেলেকে আটক করা হয়। আটক ঐ জেলেদের তথ্যের ভিত্তিতে জানা যায় যে, ইউনুচ খাঁন চোরদের মুল হোতা। শুক্রবার গভীররাতে অভিযান চালিয়ে পশ্চিম কুয়াকাটা থেকে ইউনুচ খাঁন কে আটক করা হয়। তার বিরুদ্ধে জাল চুরি সহ বিভিন্ন অপরাধ কর্মকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of