ব্রেকিং নিউজ

আপডেট ১০ মিনিট ২৯ সেকেন্ড

ঢাকা বুধবার, ২৭ মে, ২০২০, ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৩ শাওয়াল, ১৪৪১

করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে আরও ৪ বাংলাদেশির মৃত্যু

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নিরাপদ নিউজ

শুক্র ও শনিবার করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে আরও ৪ বাংলাদেশির মৃত্যু হয়েছে। শনিবার ২ মে ইন্তেকাল করেছেন নারায়ণগঞ্জের আড়াইহাজারের গোপালদির সন্তান এবং নিউইয়র্কস্থ আড়াইহাজার কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সেক্রেটারি ফজলুর রহমান ফজলু (৬০)।

হাসপাতাল সূত্রে জানা গেছে, উইনথ্রপ হাসপাতালে ১ মে ইন্তেকাল করেছেন সুরাইয়া আহমেদ (৮৫)। তিনি ছিলেন মুক্তধারা ফাউন্ডেশনের চেয়ারম্যান কথাসাহিত্যিক ফেরদৌস সাজেদীনের শাশুড়ি। ৯ এপ্রিল তাকে ঐ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

একইদিন ঢাকার নবাবগঞ্জ উপজেলার খানপুর গ্রামের সন্তান লং আইল্যান্ডের বাসিন্দা রথীন্দ্রনাথ কুমার সরকার (৫৫) চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। নিউজার্সি স্টেটের প্যাটারসন সিটিতে মারা গেছেন আব্দুল কাদের মাখন (৭১)। এ নিয়ে ১৯৯ প্রবাসীর প্রাণ গেল করোনা মহামারিতে।

এদিকে, শনিবার সকাল ১১টা পর্যন্ত নিউইয়র্ক স্টেটে করোনায় মারা গেছে ২৯৯ জন। এর আগের দিন একই সময়ে এ সংখ্যা ছিল ২৮৯ অথাৎ গত সপ্তাহকাল যাবত মৃত্যুর সংখ্যা ক্রমান্বয়ে কমলেও এই প্রথম ১০ জন বাড়লো। এতে কিছুটা উদ্বেগ প্রকাশ করে স্টেট গভর্নর এ্যান্ড্রু ক্যুমো বলেছেন, আরেকটি বিষয় আমাকে বেশ ভাবিয়ে তোলেছে যে, গত এক সপ্তাহের অধিক সময় থেকেই হাসপাতালে ভর্তির সংখ্যা স্থির রয়েছে। আর এটি হচ্ছে ৯০০। এর কারণ খুঁজছি আমরা। এই ৯০০ জন কোথা থেকে আসছে প্রতিদিন, কোন কমিউনিটি অথবা বর্ণের, তা জানাতে অনুরোধ করেছি সকল হাসপাতালকে।

এদিকে, শনিবার দিবাগত রাত ১০টা পর্যন্ত ১২ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মারা গেছে ২৩৭৫জন। সর্বমোট মৃত্যুর সংখ্যা ৬৭৪৪৪। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৫৬৪২৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৬০ হাজার ৭৭৪।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of