ব্রেকিং নিউজ

আপডেট ২ মিনিট ০ সেকেন্ড

ঢাকা বুধবার, ৮ জুলাই, ২০২০, ২৪ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪১

কর্মহীনদের খাদ্য সহায়তা নি‌য়ে পা‌শে দাঁড়া‌লেন বগুড়ার শিবগঞ্জ থানার পু‌লিশ বাহিনী

‌রশিদুর রহমান রানা

শিবগঞ্জ ( বগুড়া) প্রতিনিধি,নিরাপদ নিউজ

প্রানঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে নিরলস ভা‌বে কাজ করে যাচ্ছে নিরাপত্তা রক্ষাকারী বাহিনী ‘পুলিশ’। জাতির এ ক্রান্তিকালে শহর বন্দর থেকে শুরু করে পাড়া মহল্লায় জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাওয়া সরকারের এই বাহিনী ইতোমধ্যেই মানুষের আস্থা অর্জণ করতে সক্ষম হয়েছে।
করোনা প্রতিরোধের পাশাপাশি খাদ্য বান্ধবের ১০ টাকা কেজি চাল আত্মসাৎ কারীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করণেও প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছে সরকারের এই সংস্থা।
বগুড়ার শিবগঞ্জে কালোবাজারে বিক্রির জন্য মজুদকৃত ৫০৫০ কেজি খাদ্য বান্ধবের চাল দরিদ্র জনগনের মাঝে সূষ্ঠু ভাবে বিতরণ করতে এবার পুলিশ বাহিনীকে আদেশ দিলেন ‌বিজ্ঞ আদালত।
আদেশ পেয়ে রোববার (৩ মে) দূ:স্থদের মাঝে চাল বিতরণের উদ্বোধণ করা হয়েছে। উদ্বোধণী অনুষ্ঠানে যোগ দিয়ে জেলার পুুুুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা ‌বলেন, বগুড়া জেলা পুলিশ বরাবরই অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। আদালতের এমন নির্দেশ প্রশংসার দাবি রাখে। আদালতের নির্দেশে ৫০৫০ কেজি চাল আমরা দূ:স্থ অসহায় ও কর্মহীনদের মাঝে বিতরণ শুরু করলাম। চাল গুলো পর্যায় ক্রমে দুস্থদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁ‌ছে দেওয়া হবে।
এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ-সোনাতলা সার্কেল) কুদরত-ই-খুদা (শুভ) বলেন, গত ১১ এপ্রিল তারিখে শিবগঞ্জের সৈয়দপুর ইউনিয়নের গনক পাড়া এলাকা থেকে কালো বাজারে বিক্রির জন্য মজুদকৃত ৫১০০ কেজি চাল উদ্ধার করা হয়। পরে গত ২৩ এপ্রিল চাল গুলো গরীব ও দুস্থদের মাঝে বিতরণের আদেশ চেয়ে আবেদন করলে শিবগঞ্জ থানা আমলী আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আসমা মাহমুদ ৫০ কেজি চাল নমুনা হিসেবে রেখে দুস্থ ও কর্মহীনদের মাঝে ৫০৫০ কেজি চাল বিতরণের নির্দেশ দেন।
তিনি আরও জানান, বর্তমানে করোনা সংকট মোকাবেলায় সব সময় সাধারণ মানুষের পাশে আছে পুলিশ। আমরা ব্যক্তিগত উদ্যেগেও হোম কোয়রেন্টাইন পালনকারী ও কর্মহীন মানুষদের সহায়তা করে আসছি। এরই মধ্য আদালতের এমন নির্দেশনা পুলিশ বাহিনীকে মানুষের পাশে দাঁড়াতে আরও সাহায্য করবে বলে আমি মনে করি।
পুলিশকে ত্রাণ বিতরণের সুযোগ দেয়ায় আদালতের আস্থা অর্জণের কথা জানিয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমানকে জানান, আমরা জনগনের জান মাল রক্ষার্থে সব সময় সচেষ্ট আছি। মহামান্য আদালতের নির্দেশে ৫০৫০ কেজি চাল জন প্রতি ১০ কেজি করে ৫০৫ জন দুস্থের মাঝে বিতরণ করছি। সাথে আরও ২ কেজি করে আলু বিতরণ করা হচ্ছে। এসময় শিবগঞ্জ থানার ও‌সি তদন্ত মোঃ ছা‌নোয়ার হো‌সেনসহ অন্যসকল অ‌ফিসারগন উপ‌স্থিত ছি‌লেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x