ব্রেকিং নিউজ

আপডেট ৭ মিনিট ৫ সেকেন্ড

ঢাকা বুধবার, ২৭ মে, ২০২০, ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৩ শাওয়াল, ১৪৪১

খানজাহান আলী থানার পরিবহণ শ্রমিকদের মাঝে ইলিয়াস কাঞ্চনের পবিত্র রমজানের উপহার

শেখ বদর উদ্দিন

নিরাপদ নিউজ

মানুষ মানুষের জন্য।মানুষ সামাজিক জীব।মানুষের বিপদের সময় পাশে থেকে সহযোগিতা করাই মানুষের ধর্ম।বিপদে-আপদে, সমস্যা-সংকটে ছুটে এসে সাহায্য করবে, এমন প্রত্যাশা মানুষমাত্রই করতে পারে। মানব জীবনের সম্পূর্ণতা আর তৃপ্তির জন্য সমাজের অসহায়, পীড়িতদের জন্য কিছু করা দরকার।

সমাজে কিছু মানুষ আছেন যারা স্বপ্ন দেখেন মানুষের কল্যাণের জন্য কাজ করার। মানুষের জন্য মানবতা, মানবতার জন্যই মানুষ।অসহায় এবং বঞ্চিত মানুষের উপকারে নিজেকে আত্মনিবেদন করার এবং অন্যকে এতে উৎসাহিত করা। আবহমানকাল ধরে মানুষের জীবন পাল্টে দেওয়া থেকে শুরু করে জীবনের নতুন অর্থ নির্মাণের ক্ষেত্রে এগুলোর ভূমিকা অস্বীকার করার উপায় নেই। একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যদি একটি প্রাণ বাঁচে; একজন মানুষ বাঁচার স্বপ্ন দেখে, তাতেই হয়তো জীবনের সার্থকতা খুঁজে পাওয়া সম্ভব।

মহামারী করোনাভাইরাসের প্রাণঘাতি ছোবলে পুরো বিশ্ব স্থবির। থমকে গেছে অর্থনীতির চাকা। কোটি কোটি মানুষ হয়ে পড়েছে বেকার। উন্নয়নশীল দেশ বাংলাদেশেও এ থাবা পড়েছে ভয়ংকরভাবে। কর্মহীন হয়ে পড়েছে কয়েক কোটি মানুষ। নিম্ন আয়ের মানুষ বিশেষ করে পরিবহণ চালক-শ্রমিকগণ বেশী বিপদে পড়ড়েছে। তারা সাহায্যের জন্য কোথাও যাইতেও পারেনা চাইতেও পারেনা অবস্থার মধ্যে আছে দীর্ঘদিন ধরে।

সড়ক দুর্ঘটনার বিরুদ্ধে দীর্ঘ ২৭ বছর ধরে কাজ করা নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এবং নিসচা কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের অর্থায়নে ইতিমধ্যে রাজধানী ঢাকার ৫টি থানায় প্রায় ৬ শতাধিক কর্মহীন, অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন জেলা উপজেলায় নিসচা’র শাখাসমূহ নিজ উদ্যোগে একই কার্যক্রম পরিচালনা করছে।

এরই ধারাবাহিকতায় আজ সোমবার (৪ মে) দুপুরে খুলনার খানজাহান আলী থানার প্রায় পৌনে দু’শো পরিবহণ চালক শ্রমিকদের মাঝে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের পবিত্র রমজানের উপহার (চাল, আলু, চিড়ে, খেজুর, গুড় প্রভৃতি)  তুলে দেয়া হয়।

শিরোমণি খানজাহান আলী আদর্শ মহাবিদ্যালয় মাঠ প্রাঙ্গণে নিরাপদ সড়ক চাই(নিসচা)র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের পক্ষে প্রাণঘাতী করোনাভাইরাস এর প্রাদুর্ভাবে ১৭০ জন কর্মহীন পরিবহন চালক-শ্রমিকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ উদ্বোধন করেন আটরা গিলাতলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম। খানজাহান আলী থানা নিরাপদ সড়ক চাই(নিসচা)র আহ্বায়ক ও ইউপি সদস্য শেখ আব্দুস সালাম ও সদস্য সচিব মোঃ লুৎফর রহমান লিটন এর সার্বিক ব্যবস্থাপনায়  ত্রাণ সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি চেয়াম্যান, জেলা বিএনপিরসহ সভাপতি এসএ রহমান বাবুল, খানজাহান আলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, অধ্যাপক মিয়া গোলাম কুদ্দুস, ফকির রবিউল ইসলাম, শেখ রফিকুল ইসলাম তাবারক, খানজাহান আলী থানা সাংবাদিক ইউনিটি’র সভাপতি শেখ বদর উদ্দীন, ভেমর সরদার, সরদার বিল্লাল হোসেন, মোঃ আবুল কালাম আজাদ, শেখ আলমগীর হোসেন, মিয়া খালিদ হাসান, মিয়া সোহনুর রহমান, মিজানুর রহমান, তৌহিদুল ইসলাম, আঃ সামাদ, বাচ্চু শেখ, ইউসুফ শেখ, কাজী সামসুর রহমান, শেখ শরিফুল ইসলাম, রুবেল ইসলাম, মহশিন শেখ, সোহেল সরদার প্রমুখ।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of