ব্রেকিং নিউজ

আপডেট ২৯ মিনিট ৪৩ সেকেন্ড

ঢাকা সোমবার, ১৭ মে, ২০২১, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮, গ্রীষ্মকাল, ৪ শাওয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

সিলেটে আজ করোনায় আক্রান্ত ১জন: ওসমানী হাসপাতালে টেস্ট জটিলতা

জহিরুল ইসলাম মিশু, সিলেট ব্যুরো

নিরাপদ নিউজ

সিলেট ওসমানী হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষা গ্রহণ শেষে বৃহস্পতিবার(৭)মে আরো ১ জনের করোনা রিপোর্ট এসেছে পজেটিভ।
এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হলেন ২৬১ জন। আজ ওসমানী হাসপাতালের ল্যাবে মোট নমুনা সংগ্রহ করা হয় ১৮৫ টি। এর মধ্যে ১৮৪ টি নেগেটিভ এবং ১ টি আসে পজেটিভ। সিলেট ওসমানী হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় ৭ মে বৃহস্পতিবার রাতে এই বিষয়টি নিশ্চিত করেন। নতুন আক্রান্তের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়ায় বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

এদিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় আবারো জট লেগেছে। গত কয়েকদিনে এক হাজারেরও বেশি নমুনা পরীক্ষার জন্য কলেজ ল্যাবে জমা পড়েছে। এমন পরিস্থিতিতে নতুন সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে।
এ পর্যন্ত সিলেট বিভাগের ৪ হাজার ৪শ’৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বলে স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় অফিস সূত্রে জানা গেছে।

ওসমানী হাসপাতাল মেডিকেল কলেজের ল্যাবে এ পর্যন্ত একদিনেসর্বোচ্চ ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। প্রতিদিন সিলেট বিভাগ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে প্রায় ৩৫০ জনের। যার কারণে সিলেট বিভাগের প্রতিদিনের সংগৃহীত নমুনা পরীক্ষায় জট লেগেই যাচ্ছে। গত মাসের ২৪, ২৫, ২৬ ও ২৭ তারিখের সংগৃহীত ১১শ’ ৩৩ টি নমুনা পাঠানো হয়েছিল ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেফারেল সেন্টারে পরীক্ষা করার জন্য।এসব নমুনা পরীক্ষায় একদিনে সিলেট বিভাগের ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছিল।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়,জট কমাতে আজ বৃহস্পতিবার থেকে সিলেট বিভাগের সংগ্রহীত নমুনা পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে ঢাকায়। আগামী এক সপ্তাহ প্রতিদিনের সংগৃহীত নমুনা ঢাকায় পাঠানো হবে। ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি দু’এক দিনের মধ্যে নমুনা পরীক্ষা করে ফলাফল জানিয়ে দিবেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x