ব্রেকিং নিউজ

আপডেট মে ৭, ২০২০

ঢাকা শনিবার, ৮ মে, ২০২১, ২৫ বৈশাখ, ১৪২৮, গ্রীষ্মকাল, ২৫ রমজান, ১৪৪২

বিজ্ঞাপন

মুন্নির জন্মদিনে তাপসের সারপ্রাইজ গিফট

রুদ্র হক

নিরাপদ নিউজ

“আমার জীবনের অন্যতম আগ্রহের দিন ৫ মে। এই দিনে ইচ্ছে করে, পৃথিবীর যা কিছু সুন্দর তার সবটুকুই আমার সবচেয়ে প্রিয় মানুষটির হাতে তুলে দিতে। সেটা তো আর সম্ভব নয়। তাই এবার চেষ্টা করেছি, কথা-সুরে আমার কাছে থাকা সর্বোচ্চ সুন্দরটুকু সেই প্রিয়জনের সামনে তুলে ধরার।”- কথাগুলো বললেন সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপস। যার প্রমাণ মিলেছে আন্তর্জাতিক একাধিক প্ল্যাটফর্মে প্রকাশিত একটি বিশেষ গানের মাধ্যমে। ‘নিত দিন জিয়া মারা’ শিরোনামে হিন্দি ভাষার এই গানটি প্রকাশ হলো ৫ মে।

বিজ্ঞাপন

কারণ এই দিনটিতেই পৃথিবীতে এসেছেন কৌশিক হোসেন তাপসের জীবনসঙ্গী গানবাংলা টেলিভিশনের চেয়ারপার্সন,  ফ্যাশন বিশেষজ্ঞ ও সফল নারী উদ্যোক্তা ফারজানা মুন্নী। তার জন্মদিনে দেশ-বিদেশের প্রায় দুই শতাধিক মিউজিশিয়ান, গীতিকার-সুরকার, কণ্ঠশিল্পী, অভিনয়শিল্পী, চিত্রশিল্পী তথা সাংস্কৃতিক ব্যক্তিত্বগণ শুভেচ্ছাস্বরূপ ভিডিও বার্তা পাঠান, যা দিনভর প্রকাশিত হয়েছে গানবাংলা’র ফেসবুক পেইজে।

জন্মদিনের এ উৎসবে  ‘নিত দিন জিয়া মারা’ গানটির অডিও প্রকাশ পেয়েছে স্পটিফাই, আই টিউনস, গানা ডট কম, জিও সাওয়ান ছাড়াও বেশ কটি আন্তর্জাতিক স্ট্রিমিং প্ল্যাটফর্মে।  কুমারের প্রেমময় কথায় গানটির সুর-সংগীতায়োজন করেছেন বলিউডের জনপ্রিয় সংগীত জুটি মিট ব্রস। আর গানটিকে স্ত্রী ফারজানা মুন্নীর জন্মদিনের (৫ মে) বিশেষ উপহার হিসেবে ঘোষণা করেছেন সংগীতশিল্পী তাপস।

বলিউডের অন্যতম নায়িকা নারগিস ফাখরিকে মডেল করে গানটির ভিডিও নির্মাণ হয়েছে তুরস্কের বিভিন্ন লোকেশনে। তবে, চলমান করোনা ভাইরাসের দুর্যোগ মাথায় রেখে এখনই ভিডিওটি প্রকাশের সিদ্ধান্ত থেকে সরে এসেছে প্রযোজনা সংশ্লিষ্টরা।

কৌশিক হোসেন তাপস বলেন, “৫ মে আমার জীবনের সবচেয়ে উল্লেখযোগ্য দিন। গেল এক বছর ধরেই মিট ব্রসকে আমার ইচ্ছার কথা বলে আসছিলাম- এই দিনে গানটির অডিও-ভিডিও প্রকাশের জন্য। কিন্তু চলমান বৈশ্বিক পরিস্থিতির কথা ভেবে আমরা পুরনো সিদ্ধান্ত থেকে ফিরে এসেছি। অনেকটা নিঃশব্দে প্রকাশ করেছি গানটির অডিও।”

তাপস জানান, গানটির সংগীত পরিচালক মিট ব্রস জুগলের ইচ্ছা, আসছে ঈদ উৎসবে ভিডিওটি প্রকাশের।

এদিকে, এমন দিনে জন্মদিনের উপহার হিসেবে গানটির অডিও শুনতে পেরে বেশ উচ্ছ্বসিত ফারজানা মুন্নী।  তার ভাষ্যে, “আমার জন্মদিন মানেই তাপসের সারপ্রাইজ! এবারের উপহারটিও আমার জন্য সবচেয়ে বিশেষ। আমি মুগ্ধ।”

এর আগে, সানি লিওন ও ডেনিয়েল ওয়েবারের প্রয়োজনা প্রতিষ্ঠান থেকে প্রকাশিত হয় হিন্দী ভাষায় তাপসের প্রথম গান ‘লাভলি অ্যাকসিডেন্ট’। গানটিতে তাপসের বিপরীতে মডেল হয়েছিলেন বলিউড সেনসেশন সানি লিওন।

দেশীয় চলচ্চিত্রের সুরকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া কৌশিক হোসেন তাপস একাধারে কণ্ঠশিল্পী-সংগীত পরিচালকও বটে। দেশের একমাত্র এইচ ডি মিউজিক চ্যানেল গানবাংলা টিভির প্রধান নির্বাহীও তিনি। এই চ্যানেলে প্রচারিত ‘উইন্ড অব চেঞ্জ’ অনুষ্ঠানটির মাধ্যমে সংগীতে অবদানের জন্য যিনি ভারতের মর্যাদাপূর্ণ সম্মাননা ‘দাদা সাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮’ এবং ফারজানা মুন্নীসহ যৌথভাবে ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ ঘরে তুলেছেন।

বাংলা সংগীতকে বৈশ্বিক প্রতিযোগিতায় নিয়ে যাওয়ার পথ খুঁজতে গানবাংলা টিভির ব্যানারে নিয়মিতই দেশ ও বিদেশের উল্লেখযোগ্য শিল্পীর সঙ্গে সংযোগ স্থাপন করে চলেছেন তাপস-মুন্নী জুটি।

শুধু গানেই নয়, একযুগ ধরে দেশে আন্তর্জাতিক মানসম্পন্ন ইভেন্ট আয়োজনের নেতৃত্ব দিয়ে আসছেন তারা দু’জন। ‘পাওয়ার কাপল’খ্যাত এই তারকা দম্পতি সম্প্রতি চলচ্চিত্র নির্মাণের পথে পা বাড়িয়েছেন। চলমান করোনাকাল থেকে উত্তরণের নানামুখী পদক্ষেপের পাশাপাশি তাপস-মুন্নী দম্পতি এক হয়ে গানবাংলা, ওয়ান মোর জিরো কমিউনিকেশসন, টিএম নেটওয়ার্ক-এর পক্ষ থেকে মানবতার সেবায় ৫০ লাখ টাকা জমা দিয়েছেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে।

গানের লিংক

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x