আপডেট ১৫ মিনিট ৩৬ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৫ শাওয়াল, ১৪৪১

রোজা রেখে-বোরকা পরেই মন্দির জীবাণুমুক্ত করছেন তরুণী!

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

করোনা মহামারী চলাকালীন সময়ে এই রমজানে মাথা থেকে পা পর্যন্ত বোরখায় ঢেকে মন্দির পরিষ্কার কাজ করছেন এক তরুণী। ঘটনাটি ভারতের উত্তর দিল্লিতে।

মানব সেবায়রত ৩২ বছর বয়সী এই তরুণীর নাম ইমরানা সাইফি। এই তরুণীর উদ্যোগকে স্বাগত জানিয়েছে উত্তর দিল্লির নেহেরু বিহার। দেশব্যাপী প্রশংসিতও হচ্ছেন এই তরুণী।

জানা গেছে, তিন সন্তানের জননী ইমরানা রোজা রেখেই জীবাণুনাশক-স্প্রে নিয়ে ঘুরছেন উত্তর দিল্লির প্রতিটি প্রান্ত। ধর্ম-বর্ণ পার্থক্য ভুলে তাকে এই কাজে সহযোগিতা করছেন স্থানীয় মন্দির ও গুরুদ্বার কমিটি।

ইমরানার পরিবার সূত্রে জানা যায়, সপ্তম শ্রেণির পর আর পড়াশোনা চালিয়ে নিয়ে যেতে পারেননি এই তরুণী। এই সঙ্কটের মুহূর্তে মানুষের পাশে থাকতে নিজে উদ্যোগ নিয়ে ৩ সদস্যের একটা দল তৈরি করেন তিনি।

স্থানীয়দের দাবি, “বরাবরই মানবতার পক্ষে লড়াই করেন ইমরানা। মাস তিনেক আগে নাগরিকত্ব বিল নিয়ে যখন উত্তাল দিল্লি, তখনও ধর্মের ভেদাভেদ না রেখে আর্তদের পাশে এসে দাঁড়িয়েছিলেন ইমরানা সাইফি।”

ইমরানা বলেছেন, “এই সঙ্কটকালে আমরা মন্দির-মসজিদ ভেদাভেদ করছি না। যেখানেই দেখছি জীবাণুমুক্ত করার প্রয়োজন, ঢুকে পরে স্প্রে করে দিচ্ছি। এখনও পর্যন্ত কোনও মহল থেকে বাধা আসেনি। আমি ভারতের সম্প্রীতি বজায় রাখতে চাই। আমি দেখাতে চাই আমরা সবাই এক, একসঙ্গেই বাঁচতে চাই।” সূত্র: এনডিটিভি

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of