ব্রেকিং নিউজ

আপডেট ২ সেকেন্ড

ঢাকা রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৬ শাওয়াল, ১৪৪১

কুড়িগ্রাম সদরের কাঁঠালবাড়ীতে খাদ্যের দাবিতে অবরোধ-বিক্ষোভ: ইউএনওর গাড়ি ভাঙচুর

কুড়িগ্রাম প্রতিনিধি

নিরাপদ নিউজ

কুড়িগ্রাম সদরের কাঁঠালবাড়ীতে খাদ্যের দাবিতে গাছের গুঁড়ি ফেলে কুড়িগ্রাম-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয়রা। শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় চার ঘণ্টাব্যাপী কয়েক শ নারী-পুরুষ বিক্ষোভে অংশগ্রহণ করে। এ সময় রাস্তার দুই পাশে সকল ধরনের যানচলাচল বন্ধ হয়ে যায়। এ ছাড়া ইউনিয়ন পরিষদ ঘেরাও করে নানা স্লোগান দেন এবং ইউনিয়ন পরিষদের মূল ফটকে তালা লাগিয়ে দেন।

অবরোধ ও বিক্ষোভ চলার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলালকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে গেলে তার গাড়ি ভাঙচুর করে বিক্ষুদ্ধ জনগণ। পরে পুলিশ তাকে নিরাপদে ঘটনাস্থল থেকে নিয়ে যায়। দুপুর সোয়া ১টার দিকে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন মঞ্জু ঘটনাস্থলে গিয়ে ত্রাণ দেওয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

স্থানীয়দের অভিযোগ, ইউনিয়ন পরিষদ থেকে বারবার তাদের আইডি কার্ডের ফটোকপি নেওয়া হলেও এখন পর্যন্ত তারা কোনো ত্রাণ সহায়তা পাননি। ফলে পরিবার-পরিজন নিয়ে না খেতে পেরে তারা রাস্তায় নেমেছেন।

কাঁঠালবাড়ী ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল জানান, সরকারি বরাদ্দকৃত খাদ্য সহায়তা ইউনিয়নের সবকটি ওয়ার্ডে বিতরণ করা হলেও সংরক্ষিত আসনের নারী সদস্য মর্জিনা বেগম তার লোকজনদের দিয়ে এই অবরোধ করেন।

সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম জানান, অবরোধের বিষয়টি জানার পর জনগণের সাথে কথা বলার জন্য গেলে একদল লোক আমার ওপর চড়াও হয়ে গাড়ি ভাঙচুর করে। এতে গাড়ির পেছনের গ্লাসটি ভেঙে যায়।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of