ব্রেকিং নিউজ

আপডেট ২৪ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২ জুন, ২০২০, ১৯ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৯ শাওয়াল, ১৪৪১

ভারতে ভয়াবহ রূপ নিচ্ছে করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩,৩২০

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

ভারতে ভয়াবহ রূপ নিচ্ছে করোনাভাইরাস। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত ৩ হাজার ৩২০ জন, মৃত্যু হয়েছে ৯৫ জনের।

দেশটিতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ হাজার ৬৬২। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৮১ জনের।

ভারতজুড়ে বর্তমানে অ্যাক্টিভ কেস রয়েছে ৩৯ হাজার ৮৩৪টি। সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা বর্তমানে ১৭ হাজার ৮৪৭। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালায় সূত্রে এই পরিসংখ্যান পাওয়া গেছে।

এখন পর্যন্ত পাওয়া তথ্যানুসারে সারাদেশের মধ্যে মহারাষ্ট্রে করোনা সংক্রমণ সর্বাধিক। সেখানে মৃতের সংখ্যাও বেশি। এরপরেই এই তালিকায় রয়েছে গুজরাট। ৩ নম্বরে রয়েছে রাজধানী দিল্লি।

ভারতে এই মুহূর্তে চলছে তৃতীয় দফার লকডাউন। আগের দুই দফার মতো কড়াকড়ি থাকছে না লকডাউনের তৃতীয় দফায়। গ্রিন জোনে কিছু বাদে সব ধরনের পরিষেবাই চালু রয়েছে। বাস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ৫০ শতাংশ যাত্রী নিতে পারবে বাসগুলো।

এছাড়া গ্রিন জোনে ই-কমার্স সংস্থাগুলো অত্যাবশ্যকীয় পণ্য ছাড়াও অন্যান্য দ্রব্য সরবরাহ করতে পারবে।
এছাড়া রেড জোনে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, আইটি ও অনুসারী পরিষেবা, ডেটা ও কলসেন্টার, হিমঘর, ওয়্যারহাউজ, টেলিফোন ও ইন্টারনেট পরিষেবা, পানি, বিদ্যুৎ, সাফাই কর্মী পরিষেবা চালু থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চালু থাকবে কুরিয়ার ও ডাক পরিষেবা। অত্যাবশ্যকীয় পণ্য সেবাও আগের মতোই চালু রাখার সিদ্ধান্ত হয়েছে।

তবে লকডাউনে শিথিলতা আনায় ফের একবার করোনা সংক্রমণের সম্ভাবনা উড়িয়ে দিতে পারছেন না বিশেষজ্ঞরা।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of