ব্রেকিং নিউজ

আপডেট মে ১০, ২০২০

ঢাকা সোমবার, ১ জুন, ২০২০, ১৮ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৭ শাওয়াল, ১৪৪১

করোনাভাইরাস নিয়ন্ত্রণে মালয়েশিয়ায় ফের লকডাউনের সময় বাড়ল

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে মালয়েশিয়ায় চলমান আদেশ মুভমেন্ট কন্ট্রোল অডার (এমসিও) পঞ্চমবারের মতো বাড়িয়ে আগামী ৯ জুন পর্যন্ত ঘোষণা করা হয়েছে। আজ রোববার স্থানীয় সময় দুপুর ২টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এই ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা এই অবস্থা থেকে উত্তরণের জন্য নিয়ন্ত্রণ আদেশ বাড়িয়েছি। সবাইকে ধৈর্য ধারণ করতে হবে। আমরা পবিত্র রমজান মাসে আল্লাহ তায়ালার নিকট প্রার্থনা করি যেন কোভিড -১৯ থেকে মুক্তি পাই।’

তিনি আরও বলেন, ‘আমি জানি এটা আমাদের জন্য খুবই কষ্টকর, কিন্তু সবার সুস্বাস্থ্যর জন্য এমসিও বাড়াতে হচ্ছে। আমরা চাই আমাদের দেশ থেকে পুরোপুরি করোনাভাইরাস নির্মূল হোক।’

‘ইতোমধ্যেই আমরা করোনাভাইরাস প্রতিরোধে এগিয়ে আছি এবং আরও সাফল্যের জন্য অপেক্ষা করতে হবে’ যোগ করেন তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন।

এর আগে করোনাভাইরাস মোকাবিলায় মালয়েশিয়ায় গত ১৮ মার্চ থেকে চলাচলে বিধিনিষেধ আরোপ করে চতুর্থবারের মতো বাড়িয়ে ১২ মে পর্যন্ত ঘোষণা করা হয়। এবার সেই বিধিনিষেধ বাড়িয়ে আগামী ৯ জুন পর্যন্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন।

রোববার পর্যন্ত দেশটিতে ৬ হাজার ৫৮৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১০৮ জনের।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of