আপডেট মে ১০, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ২৫ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪১

রাশিয়ার মস্কোতে করোনা হাসপাতালে ভয়াবহ আগুন

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

রাশিয়ার মস্কোতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা চলছিল এমন একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় একজন নিহত হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

স্থানীয় সংবাদমাধ্যম মস্কো টাইমসসহ একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, গতকাল শনিবার মস্কোর উত্তরের একটি হাসপাতালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় ওই হাসপাতালে ৭০০ করোনা আক্রান্তের চিকিৎসা চলছিল। এর মধ্যে ২০০ জনকে হাসপাতাল থেকে বের করে আনা হয়।

খবরে বলা হয়ে, প্রথমে হাসপাতালটির ইনটেনসিভ কেয়ার ইউনিটে আগুন লাগে। একতলা থেকে আগুন ছড়াতে শুরু করে। পরে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। এর ফলে রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং অনেকেই অসুস্থ হয়ে পড়েন। তবে আগুন লাগার কারণে করোনা আক্রান্ত রোগীদের কোনো ক্ষতি হয়েছে কি-না তা জানা যায়নি।

এদিকে, মস্কোর মেয়র সের্গেই সোবায়ানিন টুইটারে লিখেছেন, যে সমস্ত রোগীকে সরিয়ে নেওয়া হয়েছে তাদের অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হবে। একই সঙ্গে এই ঘটনার তদন্ত করা হবে বলেও জানান তিনি।

যুক্তরাষ্ট্র, স্পেন, ইতালি, যুক্তরাজ্যের পর এবার রাশিয়ায় ভয়াবহ আকার ধারণ করেছে করোনাভাইরাস। গত শুক্রবার একদিনে দেশটিতে ১০ হাজার ৮১৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়। এ ছাড়া একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১০৪ জনের।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জন্য গত মার্চ মাসের শেষের দিক থেকে মস্কোসহ দেশটির আরও কয়েকটি অঞ্চল লকডাউন করা হয়েছে। আজ রোববার পর্যন্ত রাশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৯৮ হাজার ৬৭৬ জন। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৮২৭ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x