ব্রেকিং নিউজ

আপডেট মে ১২, ২০২০

ঢাকা মঙ্গলবার, ২ জুন, ২০২০, ১৯ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৮ শাওয়াল, ১৪৪১

কুমিল্লার হোমনায় স্বাস্থ্যবিধি না মানায় ফের মার্কেট বন্ধ ঘোষণা

কুমিল্লা প্রতিনিধি

নিরাপদ নিউজ

কুমিল্লার হোমনায় স্বাস্থ্যবিধি না মানায় করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে ১২ মে থেকে ৩১ মে পর্যন্ত মার্কেটসহ দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমা এ আদেশ জারি করেন।

ইউএনও তাপ্তি চাকমা বলেন, গত দুই মাস বন্ধ থাকার পর গত ১০ মে সরকারি নির্দেশনা মোতাবেক লকডাউন শিথিল করে শর্ত সাপেক্ষে উপজেলার মার্কেটগুলো খুলে দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে বাজারের ব্যবসায়ীরা দোকানপাট খোলেন। মার্কেট খোলার প্রথম দিনেই বাজার পরিদর্শনে গিয়ে দেখা যায়- ক্রেতা, বিক্রেতারা কেউ সরকারি নির্দেশনা মানছেন না। মার্কেটগুলোতে ঘুরে ঘুরে ক্রেতা-বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটার তাগিদ দেওয়া হয়।

তিনি বলেন, গতকাল সোমবার পুনরায় বাজার পরিদর্শনে গিয়ে একই চিত্র দেখা যায়। তাই উপজেলাবাসীকে করোনাভাইরাসের ঝুঁকি থেকে রক্ষা করতে আগামী ১২ মে থেকে ৩১ মে পর্যন্ত মার্কেট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। এর পাশাপাশি এ সময়ের মধ্যে ওষুধ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ছাড়া উপজেলায় সব ধরনের দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

এদিকে জনস্বার্থে দোকানপাট বন্ধ রাখার সময়োপযোগী সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে উপজলাবাসী। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও প্রশাসনের এমন সিদ্ধান্তের প্রশংসা করছেন উপজেলার অসংখ্য মানুষ।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of