ব্রেকিং নিউজ

আপডেট ২৮ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১ শ্রাবণ, ১৪২৭ , বর্ষাকাল, ২৫ জিলকদ, ১৪৪১

১১৩ বছর বয়সে করোনাকে হারিয়ে বিশ্ব রেকর্ড

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

করোনা সারা বিশ্বের প্রায় দু’শ ১২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের পর ইউরোপেই সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে কভিড-১৯। আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। তবে এই স্পেনেই করোনার সংক্রমণকে হারিয়ে সুস্থ হয়েছেন ১১৩ বছরের বৃদ্ধা মারিয়া ব্রানয়াস। সারা বিশ্বে এখনো পর্যন্ত মারিয়াই সবচেয়ে বয়স্ক মানুষ যিনি করোনাকে হারিয়ে যুদ্ধে জয়ী হয়েছেন।

তিন সন্তানের মা মারিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন এপ্রিল মাসে। যে বৃদ্ধাশ্রম বা ওল্ড এজ হোমে মারিয়া থাকতেন সেখানে নিজের ঘরেই আইসোলেশনে ছিলেন তিনি। জানা গেছে, সানফ্রান্সিসকোতে জন্ম হয়েছিল মারিয়ার। ছোট্ট বেলায় জয় করেছিলেন মহামারি স্প্যানিশ ফ্লুও।

মারিয়াকে স্পেনের ‘ওল্ডেস্ট করোনা সারভাইভার’ হিসেবে ঘোষণা করেছে জিরন্টোলজি রিসার্চ গ্রুপ। এই রিসার্চ গ্রুপ মূলত ১০০ বা তার চেয়ে বেশি বয়সের কারা করোনাযুদ্ধে জয়ী হয়েছেন তাদের খোঁজ চালায়। এই গ্রুপের সমীক্ষাতেই দেখা গেছে এখনো পর্যন্ত স্পেনের এই বৃদ্ধাই বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ যিনি করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠেছেন।

আপাতত সুস্থই রয়েছেন মারিয়া। কেবল মাঝে মাঝে শরীরে ব্যথায় কষ্ট পাচ্ছেন তিনি। তবে চিকিৎসকদের অনুমান, কদিন সাবধানে থাকলে এবং বিশ্রাম নিলে একদম চাঙ্গা হয়ে যাবেন মারিয়া।

এর আগে করোনা সংক্রমণকে হারিয়ে সুস্থ হয়েছেন ১০৭ বছর বয়সী এক নারী। তিনিও স্পেনের নাগরিক। ওই বৃদ্ধার নাম অ্যানা ডেল ভ্যালে। তবে এবার অ্যানার থেকেও বেশি বয়সের বৃদ্ধা করোনাযুদ্ধে জয়ী হয়েছেন।

সূত্র: দ্য ওয়াল।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x