আপডেট ১ মিনিট ২৪ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৫ শাওয়াল, ১৪৪১

চিকিৎসায় অবহেলা, রোগীর মৃত্যু: চিকিৎসককে শোকজ

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা

নিরাপদ নিউজ

করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া রোগীর চিকিৎসায় অবহেলার অভিযোগে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে দায়িত্বরত এক চিকিৎসককে শোকজ করা হয়েছে।

হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা শহরের ছাতিপট্টি এলাকার প্রয়াত হাজী সফর আলীর ছেলে আবদুস সোবহানের চিকিৎসায় অবহেলার অভিযোগে তাকে শোকজ করা হয়। রাত ১১টায় হাসপাতালে ভর্তির পর সকালে মারা যান সোবহান।

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় আবদুস সোবহানকে চিকিৎসার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। রাতে তার অবস্থা গুরুতর হওয়ায় কর্মরত নার্সরা আইসোলেশন ওয়ার্ডের দায়িত্বরত চিকিৎসক ও হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. মো. হারেসকে ফোন করলেও তিনি আসেননি। সকালে এসে রোগীকে দ্রুত ঢাকা নিতে বলেন। কিন্তু ঢাকার উদ্দেশ্যে অ্যাম্বুলেন্সে তোলার পরই মারা যান আবদুস সোবহান।

রোগীর আত্মীয়দের অভিযোগ, ‘হাসপাতালের জরুরি ওয়ার্ডে ভর্তির সময়ের চিকিৎসা ছাড়া রাতে তিনি তেমন কোনো চিকিৎসাই পাননি। আইসোলেশনের রোগীকে রেফার করার নিয়ম না থাকলেও ওই চিকিৎসক সেটি করেছেন।’

ডা. মো. হারেসকে শোকজের বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান। তিনি বলেন, ‘তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of