ব্রেকিং নিউজ

আপডেট ৪৩ মিনিট ২০ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০, ২১ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১১ শাওয়াল, ১৪৪১

হায়দরাবাদের রাস্তায় ঘুরছে চিতাবাঘ! (ভিডিও)

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৫ মার্চ থেকে ভারতে চলছে লকডাউন। এতে মানুষ গৃহবন্দি হয়ে পড়ায় এবং যান চলাচল কমে যাওয়ায় দেশটির বিভিন্ন শহরের রাস্তায় ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে বন্য প্রাণীদের। বৃহস্পতিবার হায়দরাবাদে দেখা গেছে রাস্তায় বসে ঝিমুচ্ছে একটি চিতাবাঘ। তেলেঙ্গানার রাস্তায় দেখা গেছে সিভেট ক্যাট (খাঁটাশ)।

রাস্তায় চিতাবাঘের উপস্থিতির কথা জানতে পেরে পুলিশ ও বনরক্ষীরা ঘটনাস্থলে হাজির হন। সঙ্গে ছিল নেহরু জুলজিক্যাল পার্কের একটি উদ্ধার টিম। ধারণা হচ্ছিল, চিতাবাঘটি কোনোভাবে আহত হয়েছিল। উদ্ধারকর্মীদের দেখে সে পালিয়ে যায়। রাস্তায় চিতাবাঘ ঘুরে বেড়াচ্ছে দেখে স্থানীয় মানুষ আতঙ্কিত হয়ে পড়েন।

সামশদাবাদের ডিসিপি প্রকাশ রেড্ডি বলেন, বৃহস্পতিবার সকাল আটটা ১৫ মিনিট নাগাদ স্থানীয় মানুষ চিতাবাঘটিকে দেখতে পান। রেসকিউ টিম দেখে চিতাটি পালায়। তাকে ধরার চেষ্টা হচ্ছে।

গত ৭ মে গোয়ায় দেখা মিলেছিল বিরল ব্ল্যাক প্যান্থারের (কালো চিতা)। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত তাঁর টুইটার অ্যাকাউন্ট থেকে একটি দুর্লভ ব্ল্যাক প্যান্থারের ছবি শেয়ার করে জানিয়েছিলেন, ছবিটি তোলা হয়েছে দক্ষিণ গোয়ার নেত্রবালী অভয়ারণ্য থেকে। সেখানেই দেখা গেছে দুর্লভ এই প্রাণীটিকে।

ভারতে প্রায় দুই মাস ধরে লকডাউন চলছে। বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৮১০ জন এবং মৃত্যু হয়েছে ২ হাজার ৫৬৪ জনের।

সূত্র: এনডিটিভি।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of