ব্রেকিং নিউজ

আপডেট ৮ মিনিট ১৭ সেকেন্ড

ঢাকা বুধবার, ২৭ মে, ২০২০, ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৩ শাওয়াল, ১৪৪১

না ফেরার দেশে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান মারা গেছেন। আজ বৃহস্পতিবার বিকাল ৪ টা ৫৫ মিনিটে  রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজেউন)। বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর ছেলে আনন্দ জামান।

চিকিৎসকদের বরাত দিয়ে তার ছেলে আনন্দ জামান বলেন, ‘আজ বৃহস্পতিবার সকালে তার জ্বর আসে। সাথে বুকে ব্যথাও বাড়ে। চিকিৎসকরা তাকে সিসিসি (ক্রিটিকাল কেয়ার সেন্টার) এ স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেন। বিকাল ৩ টার দিকে তাকে সিসিসি (ক্রিটিকাল কেয়ার সেন্টার) এ স্থানান্তরিত করা হয়। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।’

সম্মিলিত সামরিক হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটের প্রধান কর্নেল সৈয়দা আলেয়া সুলতানার নেতৃত্বে বিশেষজ্ঞ ডাক্তারদের একটি দল ‘সতর্কতার সঙ্গে সর্বোচ্চ সেবা’ দিচ্ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত আর এই জাতীয় অধ্যাপককে ফেরানো যায়নি।

রক্তে সংক্রমণের সঙ্গে পূর্বের নানা জটিলতা নিয়ে গত ২৭ এপ্রিল ৮৩ বছর বয়সী এই অধ্যাপককে রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ৯ মে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of