ব্রেকিং নিউজ

আপডেট ২২ সেকেন্ড

ঢাকা বুধবার, ৩ জুন, ২০২০, ২০ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১০ শাওয়াল, ১৪৪১

তিন বছর আগে করোনার সন্ধান পেয়েও গবেষণাগারে ফেলে রাখে বিশ্ব স্বাস্থ্য সংস্থা: মতিয়া চৌধুরী

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, তিন বছর আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসের সন্ধান পায়। কিন্তু তারা সেটি গবেষণাগারে ফেলে রাখে। তখন থেকে কাজ করলে এতদিনে ভ্যাকসিন, ওষুধ সবকিছুই বের হতো। এখন অন্ধদের মতো আমরা হাতড়ে বেড়াচ্ছি। তবে আশার কথা গবেষক-চিকিৎসক সবাই প্রাথমিকভাবে করোনার আকৃতি-প্রকৃতি বের করেছেন। প্রতিষেধক বা ওষুধ এখনো আবিষ্কার হয়নি। তাই আমাদের সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

১৭ মে রবিবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা শেরপুরের নকলা উপজেলার দুস্থদের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে ঈদ উপহার হিসেবে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় মতিয়া চৌধুরী উপস্থিত সবাইকে ইফতারের সময় ঠাণ্ডা পানি না খেয়ে গরম পানি খাওয়ার পরামর্শ দিয়ে আরো বলেন, রাতে শোবার আগে গরম পানিতে লবণ দিয়ে গড়গড়া করবেন। চেষ্টা করবেন সবকাজে গরম পানি ব্যবহার করতে। তাহলে অনেক উপকার পাবেন।

সাবেক কৃষিমন্ত্রী বলেন, করোনাভাইরাস যখন মহামারি আকারে ছড়াচ্ছে তখন শেখ হাসিনা দেশকে টেনে তুলছেন। তিনি সাহসী প্রধানমন্ত্রী। তাই রেশনকার্ড দেওয়ার ব্যবস্থা করেছেন। ৫০ লাখ মানুষের জন্য আড়াই হাজার টাকা করে ভাতা চালু করেছেন। এটা শুধু শেখ হাসিনার পক্ষেই সম্ভব।

এ দিন তিনি সামাজিক দূরত্ব বজায় রেখে নকলা উপজেলার পৌরসভাসহ ১০ ইউনিয়ন এবং নালিতাবাড়ী উপজেলার রূপনারায়নকুড়া ও মরিচপুরান ইউনিয়নের ১৯২০ জন দুস্থ মানুষের মাঝে নগদ ২০০ টাকা করে ৩ লাখ ৮৪ হাজার টাকা বিতরণ করেন।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of