ব্রেকিং নিউজ

আপডেট মে ২০, ২০২০

ঢাকা শনিবার, ৬ জুন, ২০২০, ২৩ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১২ শাওয়াল, ১৪৪১

ঈদ মার্কেট না করে সে টাকায় অর্ধশতাধিক দরিদ্র পরিবারের পাশে দাড়ালো বগুড়া নিসচা কর্মিরা

গোলাম রব্বানী শিপন

নিরাপদ নিউজ

ঈদে হাজার হাজার টাকার কেনাকাটা না করে সেই টাকার সমপরিমাণে ত্রাণ সহায়-সম্বলহীন মানুষকে দিন। ধর্মেও আছে, দান-খয়রাত করলে ৭০ গুণের বেশি সুফল আখেরাতে মিলবে। গরিব ও শ্রমজীবী মানুষ এখন খেতে পারছে না। এসব মানুষের ঘরে খাদ্যদ্রব্য পৌঁছানো দরকার। মানুষকে অর্থনৈতিকভাবে ও খাদ্যসহায়তা দিয়ে পাশে দাঁড়ানোই এখন আমাদের জাতীয় দায়িত্ব। সম্প্রতি কোরনার ভয়বহতায় লকডাউন হয়ে পড়া দেশে দিনমজুর ও নানা শ্রেণীপেশার অসহায় মানুষগুলো অসহায় অবস্থায় বেঁচে আছেন তাদের পাশে দাঁড়াতে সকলকে আহবান জানান নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান চিত্রনায় ইলিয়াস কাঞ্চন।

ইলিয়াস কাঞ্চনের নির্দেশ এর পরিপ্রেক্ষিতে তার আহবানে সাড়া দিয়ে ঈদ মার্কেট না করে সে টাকায় দরিদ্র পরিবারের পাশে দাড়ালো বগুড়া জেলা নিরাপদ সড়ক চাই (নিসচা) কমিটির কয়েকজন কর্মি। আজ বুধবার ইফতারের পর নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার আয়োজনে বগুড়া শহরের তেঁতুলতলায় প্রায় অর্ধশতাধিক অসহায় পরিবারের মাঝে এই ঈদ উপহার ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।  ত্রাণ সামগ্রীর প্রতি প্যাকেটে ছিলো সেমাই, চিনি, ভোজ্য তেল, মশুর ডাল, দুধ, খেজুর, কিসমিচ,বাদাম ও খাবার স্যালাইন।

জেলা কমিটির সভাপতি রোটা: মোস্তাফিজার রহমানের সভাপত্বিত্বে অসহায় পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। ত্রাণ বিতরণকালে রোটা: মোস্তাফিজার রহমান বলেন , শুধু সড়ক নয়, দেশের যে কোন দুর্যোগে নিসচা কর্মীরা ঝাঁপিয়ে পড়ে গণমানুষের কল্যাণে। দেশে ভয়াবহ করোনার প্রকোপে এক প্রকার লকডাউন চলছে সারাদেশে। মানুষ ঘরবন্দী। কাজকর্ম বন্ধ। এতে অনেকেরই ঘরে উনুন জ্বলা প্রায় বন্ধ। এই সময়ে অন্যান্য মানবতার দেয়াল তৈরিকারীদের সাথে নিসচাও সারাদেশের মাঠে সক্রিয় ক্ষুধার্থ মানুষের মুখে অন্ন তুলে দিতে। আমরা সাধ্য মতো চেষ্টা চালিয়ে যাচ্ছি আমাদের এই কার্যক্রম অব্যহত থাকবে।

এসময় জেলা কিমিটির সাধারন সম্পাদক মো: রকিবুল ইসলাম সোহাগ বলেন, করোনার এই ভয়াবহ সময়ে আমরা চেষ্টা করছি অসহায়দের পাশে দাড়াতে। সম্প্রতি আমাদের সংগঠনের চেয়ারম্যান জনাব ইলিয়াস কাঞ্চন দেশবাসীর উদ্দেশ্যে একটি আহবান জানান, ”ঈদে হাজার হাজার টাকার কেনাকাটা না করে সেই টাকার সমপরিমাণে ত্রাণ সহায়-সম্বলহীন মানুষকে দিন।” আমরা বগুড়া জেলা কমিটির সদস্যরা আমাদের নিসচার মাননীয় চেয়ারম্যানের কথায় অনুপ্রানিত হয়ে আমাদের কমিটির কয়েকজন সদস্য  গোলাম রব্বানী শিপন, জাহিদুর রহমান, ইমরান তালুকদার (নিপু), শফিকুল ইসলাম, জিল্লুর রহমান ও আব্দুল গফুর মিলে নিজেদের ঈদ মার্কেটের টাকা একত্র করে আজকের এই আয়োজন সম্পন্ন করি।

তিনি আরো বলেন, বর্তমান এই সময়ে আসুন শপিংমল, মার্কেটকে “না” বলি। একটু সাবধানতা আর দায়িত্বশীল ভাবনায় আমরা ফিরে পেতে পারি হারিয়ে যাওয়া সুন্দর অতীতের চেয়েও আরো অধিক সুন্দর, চকচকে আগামী। এই দেশকে বাঁচানোর দায়িত্ব আমাদের। নিজের পরিবারকে সুস্থ রাখার দায়িত্ব আমাদের। আপনি যদি নিজেকে নিরাপদ রাখতে পারেন তাহলে আপনার পরিবার নিরাপদ, রাষ্ট্র নিরাপদ থাকবে। ত্রাণ বিতরণ শেষে অসহায় পরিবারগুলোর পাশে সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহবান জানান তিনি।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, সেলিম উদ্দিন,রাজু, জাকির হোসেন,জেসমিনসহ জেলা কমিটির অন্যান্ন সদস্যবৃন্দ।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of