ব্রেকিং নিউজ

আপডেট ২০ মিনিট ৮ সেকেন্ড

ঢাকা সোমবার, ১ জুন, ২০২০, ১৮ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৮ শাওয়াল, ১৪৪১

সংগঠন এর নাম এবং স্লোগান পরিবর্তনের জন্য দৃষ্টি আকর্ষণ

সংবাদ বিজ্ঞপ্তি

নিরাপদ নিউজ

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে একটি নতুন কমিটি আত্মপ্রকাশের সংবাদ পাওয়া গেছে। যে সংগঠনের নাম এবং স্লোগান অনেকটা বাংলাদেশের জনপ্রিয় বৃহৎ সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই এর সাথে মিল রেখে করা হয়েছে। এতে করে দেশে জনসাধারনের মাঝে বিভ্রান্ত সৃষ্টি করছে বলে মনে করছে নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠন।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিসচা’র পক্ষ থেকে জানানো হয়েছে, ‘সবাই মিলে ঐক্য করি,দুর্ঘটনা মুক্ত বাংলাদেশ গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে গত ‘১৭ মে রবিবার রাতে ভার্চুয়াল সভার মাধ্যমে সৈয়দ খায়রুল আলমকে প্রেসিডেন্ট ও যুব সংগঠক এম.বাবর লস্করকে মহাসচিব করে ১০১ সদস্য বিশিষ্ট ও ২৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ নিয়ে ‘নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন পরিষদ (নিসবা)’এর ২০২০-২২ সালের কেন্দ্রীয় পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

নিসচা জানায়, গত কয়েক বছর আগে ২২অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসে আমাদের স্লোগান ছিলো ”সবাই মিলে ঐক্য করি,সড়ক দুর্ঘটনামুক্ত বাংলাদেশ গড়ি”। আমাদের এই স্লোগানটি তারা ব্যবহার করেছেন এবং তাদের কমিটির নামের পাশে আমাদের (নিসচা) নামটির মতো তারা (নিসবা) নাম ব্যবহার করেছেন। যা জনমতে বিভ্রান্ত সৃষ্টি করছে।

সেই সাথে নিসচা আরো জানায়, এই নতুন সংগঠনে প্রেসিডেন্ট ও মহাসচিব এ দু’জন এক সময় নিরাপদ সড়ক চাই এর জেলা শাখার সদস্য ছিলেন কিন্তু তাদের কর্মকান্ড নিসচা’র গঠনতন্ত্রের বহিরপন্থি হওয়ায় তারা এখন নিসচা থেকে বহিস্কৃত। এছাড়াও নতুন কমিটির অন্যান্য সদস্যদের কাছ থেকে অভিযোগ পাওয়া গেছে তাদের ব্যক্তিগত কোন মতামত ছাড়াই অনেকের নাম এই নতুন কমিটিতে তালিকাভুক্ত করা হয়েছে যারা নিসচা এর বিভিন্ন শাখায় সক্রিয় রয়েছে।

এমতাবস্থায় নিরাপদ সড়ক চাই (নিসচা)’র পক্ষ থেকে আজ এক বিবৃতিতে জানানো হয়েছে, সামাজিক কাজ দেশের যে কেউ করতে পারেন তবে কোন সংগঠনকে ফলো করে সেই সংগঠনের নাম এবং স্লোগান ব্যবহার করা অবশ্যই বেআইনি। আমরা নিসচার পক্ষ থেকে উক্ত নতুন কমিটির প্রেসিডেন্টকে আহবান জানাচ্ছি তারা যেন তাদের সংগঠন এবং স্লোগান এর নাম পরিবর্তন করেন। নতুবা নিসচা দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে বাধ্য হবে।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of