ব্রেকিং নিউজ

আপডেট ৪২ মিনিট ১৬ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ২৬ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৮ জিলক্বদ, ১৪৪১

উত্তরণ ও মিরা ফাউন্ডেশনের মাসব্যাপী ইফতারীর সময় খাবার বিতরণ

সংবাদ বিজ্ঞপ্তি

নিরাপদ নিউজ

উত্তরণ ও মিরা ফাউন্ডেশন এবার পুরো রমজানজুড়ে প্রতিদিন নিজস্ব তত্ত্বাবধানে রান্না করা খাবার ইফতারির সময় ৮০০ ছিন্নমূল ও অসহায় মানুষের মাঝে বিতরণ করে আসছে। ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করেন তরুণ যুবলীগ নেতা মীর মঞ্জুর হোসেন। শুধু ইফতার নয়, এই ফাউন্ডেশনের পক্ষ থেকে মীর মঞ্জুর করোনার এই সময়ে দুর্যোগে পড়া রাজবাড়ী জেলার পাংশা, কালুখালি, বালিয়াকান্দি ও গোয়ালন্দ চারটি উপজেলায় সাত হাজার অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও ওষুধ বিতরণ করেন। এই সহায়তা প্রক্রিয়া চলমান থাকবে বলেও তিনি জানান।

রমজানের পর যদি লকডাউন কন্টিনিউ থাকে ছিন্নমূল মানুষের জন্য এই খাবার বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি। পুরানা পল্টনের (পুলপাড়) জামান টাওয়ারের সামনে ছিন্নমূল মানুষদের জন্য প্রতিদিন রান্না করা খাবারেও থাকতো কোনদিন ডিম খিচুড়ি, তেহারী, কিংবা মোরগ পোলাও। সাথে থাকে ফল, খেজুর, ছোলা, শসা ও পানি। পুরো কার্যক্রম মীর মঞ্জুর হোসেনের পক্ষে তদারকি করেন সৈয়দ মুরাদ। এই কার্যক্রম পরিচালনার জন্য বাবুর্চিদের একমাসের জন্য তিনি জামান টাওয়ারের নিজের অফিসে থাকার ব্যবস্থা করে দেয়া হয়। যাতে করে তাদের বাইরে যেতে না হয়। বিভিন্ন সামগ্রী একসাথে ক্রয় করে রাখা হয়। যারা এই কার্যক্রমের সাথে যুক্ত ছিলেন স্বাস্থ্যবিধি মেনে এবং যাদের মাঝে বিতরণ করা হয় তাদের সামাজিক দুরত্ব বজায় রাখার ব্যাপারে সজাগ ছিলেন।

পুরানা পল্টনের এলাকাবাসী মীর মঞ্জুরের এই কার্যক্রমের প্রশংসা করে বলেন, এই তরুণ রাজনীতিবিদের মত যদি প্রত্যেক এলাকায় এমন কর্মসূচি পরিচালনা করা হতো তাহলে অসহায় মানুষের খাবারের কষ্ট অনেকটা লাঘব হতো।

উল্লেখ্য করোনার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলা এবং জনগণকে ঘরে রাখতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের জন্যও ইফতারের সময় মীর মঞ্জুর হোসেন নিয়মিত খাবার পাঠাচ্ছেন। তিনি প্রতিদিন রমনা, পল্টন ও মতিঝিল থানার পুলিশ সদস্যদের জন্য এই খাবার পাঠাচ্ছেন।
আজ ২৭ রমজার ছিল এই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মীর মঞ্জুর হোসেনের মায়ের মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে ইফতারির পূর্বে দোয়াও পরিচালনা করা হয়।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x