ব্রেকিং নিউজ

আপডেট মে ২২, ২০২০

ঢাকা মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ৩০ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২২ জিলকদ, ১৪৪১

অন্তর্বাস দেখিয়ে বরখাস্ত ‘হট নার্স’!

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

অন্তর্বাসের উপর একেবারে হালকা পার্সোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) পরিহিত অবস্থায় দায়িত্ব পালনের জেরে বরখাস্ত হয়েছেন রাশিয়া একটি হাসপাতালের একজন নার্স। তবে ওই নার্সের সমর্থনে কথা বলছেন সে দেশের চিকিৎসকরা। একজন রাজনীতিবিদও ওই নার্সের সমর্থনে মুখ খুলেছেন।

ইউনাইটেড রাশিয়া পার্টির একজন নেতা রাশিয়ার স্থানীয় দৈনিক কমসোমোলস্কায়া-কে বলেন, শৃঙ্খলা ভঙ্গের কোনো নীতি এক্ষেত্রে প্রয়োগ করা ঠিক হবে না। ওই নার্সকে কোনো ধরনের সাজা দেওয়া ঠিক হবে না। আমি সম্পূর্ণভাবে এর বিরোধিতা করছি।

জানা গেছে, ২৩ বছর বয়সী ওই নার্সের নাম নাদিয়া। তুলা রেজিওনাল ক্লিনিক্যাল হসপিটাল থেকে তাকে বরখাস্ত করা হয়েছে হাসপাতালের নির্দেশিত পোশাক ব্যবহার না করার কারণে।

তবে নাদিয়ার দাবি, পিপিই পরা অবস্থাতেও অন্তর্বাস দেখা যাওয়ার বিষয়টি তিনি কল্পনা করতে পারেননি। তাকে যে হট দেখাবে, সেটাও তিনি আগে ভাবতে পারেননি। হাসপাতাল কর্তৃপক্ষকে তিনি সেই কৈফিয়ত দিয়েছেন।

রাশিয়ার হাসপাতালগুলোর চিকিৎসকদের প্রধান ডা. অ্যানেসতাসিয়া ভাসিলেভা মনে করেন, নাদিয়া মহামারির বিরুদ্ধে লড়ছে। আর তার পরে থাকা গাউনে সমস্যা রয়েছে।

সে কারণে তিনি মনে করেন, পিপিই’র পোশাক কোনোভাবেই স্বচ্ছ হবে না। আর এই গাউন অন্য কোনো সূতা দিয়ে তৈরি। সে কারণে তার অন্তর্বাসের দিকে না তাকালেও চলবে, তাকাতে হবে তার গাউনের দিকে। এটি স্ট্যান্ডার্ড মেনে তৈরি করা হয়নি।

সূত্র : নিউইয়র্ক পোস্ট

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x