আপডেট মে ২৬, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ২৫ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৭ জিলক্বদ, ১৪৪১

যমুনায় নৌকাডুবি: ৩ জনের মরদেহ উদ্ধার

সিরাজগঞ্জ প্রতিনিধি

নিরাপদ নিউজ

সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় যমুনা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত শিশুসহ তিনটি লাশ উদ্ধার করা হয়েছে। ৫৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখনও  নিখোঁজ রয়েছেন অনেকেই। আজ মঙ্গলবার বেলা দেড়টার দিকে যমুনা নদীর স্থলচর এলাকায় দুর্ঘটনাটি ঘটে। এখনো ৩০ জন নিখোঁজ রয়েছেন। পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীসহ স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

মৃত ব্যক্তিরা হলেন বেলকুচি উপজেলার গয়নাকান্দি গ্রামের জহির ফকিরের ছেলে পাষান ফকির (৬৫), কলাগাছি গ্রামের শামীম হোসেনের ছেলে নাইম (৪) এবং টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার সুবর্ণতলী গ্রামের ব্যবসায়ী মৃত মজিদ মোল্লার ছেলে কামাল হোসেন মোল্লা (৪৫)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরে স্থানীয় এনায়েতপুর ঘাট থেকে ইব্রাহিম মাঝির ইঞ্জিন চালিত একটি নৌকা চৌহালীতে যাবার পথে যমুনা নদীর স্থলচর এলাকায় পৌঁছালে প্রচন্ড বাতাসের কবলে পড়ে। এ সময় ৭৩ জন যাত্রী নিয়ে নৌকাটি যমুনায় ডুবে যায়।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মাসুদ পারভেজ জানান, যাত্রীবোঝাই একটি নৌকা নিয়ে এনায়েতপুর ঘাট থেকে চৌহালী যাওয়ার পথে স্থলচর এলাকায় গেলে পানির তীব্র ঘূর্ণাবর্তে নৌকাটি ডুবে গেলে যাত্রীরা যমুনার পানিতে ডুবে যায়। মাঝিসহ প্রায় ৩৫ যাত্রী সাঁতরিয়ে তীরে উঠলেও বাকি প্রায় ৩০ জন যাত্রী নিখোঁজ রয়েছেন। এ পর্যন্ত এক শিশু, এক শ্রমিক ও এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে দুজনের লাশ স্থল চর ও আরেক জনের লাশ কুকুরিয়া এলাকা থেকে উদ্ধার করা হয়। বাকীদের উদ্ধারের জন্য প্রশাসনের পাশাপশি স্থানীয়রা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এদিকে জীবিত উদ্ধার হওয়া যাত্রীরা জানিয়েছে, তারা শাহজাদপুর ও বেলকুচি উপজেলার শ্রমজীবি মানুষ। সবাই টাঙ্গাইলের করটিয়া ও মির্জাপুরে ধানকাটার জন্য যাচ্ছিলেন। নৌকায় ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী তোলার জন্য এই নৌকা ডুবির জন্যও অনেকটা দায়ী বলে জানান তারা।

শাহজাদপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মঞ্জুরুল আলম বলেন, আমরা উদ্ধার অভিযান শুরু করেছি। এ ছাড়াও নিখোঁজদের উদ্ধার অভিযান জোরদার করতে রাজশাহী থেকে ডুবুরি দল আনা হচ্ছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x