ব্রেকিং নিউজ

আপডেট ৪ মিনিট ০ সেকেন্ড

ঢাকা শনিবার, ১১ জুলাই, ২০২০, ২৭ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৯ জিলক্বদ, ১৪৪১

ব্যালন ডি’অরের জন্য পাগল নই,এটা এমন কিছু নয়: এমবাপে

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

স্রেফ ব্যালন ডি’অর আর বিপুল অর্থের লোভে বার্সেলোনা থেকে রেক্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে গিয়েছিলেন নেইমার। সেই ভুল ভাঙার পর এখন আবার তিনি বার্সায় ফিরতে চাইছেন। তার পিএসজি সতীর্থ কিলিয়ান এমপাবেই দেখুন কতটা আলাদা। তিনি মোটেও ব্যালন ডি’অরের জন্য পাগল নন। অবশ্যই তিনি ভবিষ্যতে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পাওয়ার স্বপ্ন দেখেন, তবে এর জন্য পাগলের মতো যে কোনো কিছু করতে রাজি নন তিনি।

সময়ের অন্যতম সেরা ফুটবলার হিসেবে বিবেচিত ফরাসি বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড মিররকে দেওয়া সাক্ষাতকারে বলেছেন, ‘পুরস্কারটি জিততে পারলে দারুণ হবে, কিন্তু এটা এমন কিছু নয় যে আমি রাতে ঘুমাতে পারি না। আমি এমন মনে করি না যে এটা আগামী বছর বা পরের বছরই আমাকে জিততে হবে। এর জন্য আমি কোনো সময় বেঁধে দেইনি। আমি সব সময় পিএসজি ও জাতীয় দলকে প্রাধান্য দিই। এরপর আমার পারফরম্যান্স থেকে যদি ব্যক্তিগত সম্মান আসে, তাহলে তা হবে বাড়তি পাওয়া।’

২০০৮ সাল থেকে ব্যালন ডি’অরে আধিপত্য করে আসছেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। গত ১২ বছরে শুধুমাত্র ২০১৮ সালে এই পুরস্কার জিততে পেরেছেন লুকা মদ্রিচ। এদিকে এমবাপের বয়স মাত্র ২১। এর মাঝেই তিনি বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছেন। চারবার জিতেছেন লিগ ওয়ান শিরোপা। পিএসজির আরও অনেক ঘরোয়া সাফল্যের অন্যতম কারিগর তিনি। এখন তার লক্ষ্যে চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x