আপডেট ২২ মিনিট ৫৩ সেকেন্ড

ঢাকা রবিবার, ৫ জুলাই, ২০২০, ২১ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৩ জিলক্বদ, ১৪৪১

করোনা মোকাবিলায় নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছে মুন্সীগঞ্জ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী

অনিক শেখ

নিরাপদ নিউজ

করোনা ভাইরাস সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও প্রাণঘাতী আকার ধারণ করেছে। করোনা ভাইরাসে জনজীবন আজ অসহায় ও বিপর্যন্ত। এ লক্ষে সরকারের বিরাট অংশের অংশীদার হিসেবে যথাযথ নির্দেশনা মোতাবেক মুন্সীগঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কর্মকতা-কর্মচারী, আনসার সদস্যরা করোনা মোকাবিলায় সাহসী ভূমিকা পালন করে যাচ্ছেন।

এ বাহিনীর সদস্যরা লক-ডাউন, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, স্বাস্থ্য সচেতনতা, আইনশৃঙ্খলা রক্ষা, ত্রাণসামগ্রী বিতরণ, গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনা ও বেসরকারি শিল্পকারখানার নিরাপত্তা প্রদানে আনসার বাহিনীর সদস্যরা স্থানীয় প্রশাসনের সাথে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। নিজ নিজ দায়িত্বের পাশাপাশি স্বেচ্ছাসেবী হিসেবে দিন-রাত কাজ করে যাচ্ছে জেলার এক প্রান্ত থেকে অন্য পান্তে।

মুন্সীগঞ্জ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রধান, জেলা কমান্ড্যান্ট হোসনে আরা হাসি জানান মুন্সীগঞ্জ জেলায় বেসিক, রুপালী, অগ্রনি, জনতা ও উত্তরা ব্যাংকের মোট ১৭ টি শাখায় ৪৫ জন অঙ্গীভূত আনসার সদস্য ব্যাংকের নিরাপত্তা ও গ্রাহক সেবা দিয়ে যাচ্ছেন। এ জেলায় মোট ৫৬ টি সরকারি ও বেসরকারি সংস্থায় সার্বক্ষণিক নিরাপত্তা ও সেবা প্রদানের জন্য জেলার প্রায় ৫৫০ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছে। করোনা ঝুঁকি নিয়ে স্বাস্থ্য বিধি মেনে মাস্ক,হ্যান্ড গ্লাভস পরে তারা সেবা দিয়ে যাচ্ছে।

জেলার কোন আনসার কর্মকর্তা-কর্মচারী ছুটিতে নেই। কর্ম এলাকা ত্যাগ না করার জন্য তাদের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া জেলা কমান্ড্যান্ট কার্যালয়ে সংযুক্ত দশজন ব্যাটালিয়ন আনসার জেলা প্রশাসনের সাথে করোনা ভাইরাস প্রাদুর্ভাবরোধে জনসচেতনতা সৃষ্টি, ত্রাণসামগ্রী বিতরণ, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কাজে সকাল-সন্ধ্যা দায়িত্ব পালন করছে।

এছাড়া মুন্সীগঞ্জের প্রত্যন্ত গ্রামাঞ্চলে স্বেচ্ছাসেবী ভিডিপি সদস্য-সদস্যারা স্থানীয় প্রশাসনকে করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় সাহায্য করছে। অর্পিত দায়ীত্ব পালন করতে গিয়ে সারাদেশে এ পর্জন্ত আনসার বাহিনীর বিভিন্য পদবীর প্রায় ২শ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যায়।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of