আপডেট মে ২৯, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ২৫ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪১

নয় মাস বয়সের অবুঝ শিশু অর্ককে বাঁচাতে অসহায় বাবা-মায়ের আকুতি

সিনথিয়া আহমেদ পপি

নিরাপদ নিউজ

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেনা ও বন্ধু মানুষ মানুষের জন্য, ভূপেন হাজারিকার গাওয়া এই গানের কথাগুলিকে প্রতিপাদ্য করে আসুন আমরা সকলে যে যার অবস্থান থেকে যতটুকু পারি সহায়তার হাত বাড়িয়ে দেই ঝিনাইদহ জেলার কোট চাঁদপুর এলাকার নয় মাস বয়সের অবুঝ শিশু অর্ক বাঁচতে। অর্ককে বাঁচাতে চাই তার অসহায় বাবা-মা। আসুন জেনে নিই এই অবুঝ শিশুটির কি হয়েছে তা জানালেন অর্কর বাবা।

অর্কর বাবা বলেন, আমার বাচ্চার জন্মের ১০ দিন পর ঠান্ডা লাগলে আমি ডাক্তার কাছে নিয়ে গেলাম, ডাক্তার বললেন ওর ঠান্ডা লাগেনি ওর বুকে অন্য রকম একটা শব্দ হচ্ছে। একথা শোনার পর আমি রিতিমত ভয় পেয়ে যাই, দেরী না করে বাচ্চাকে নিয়ে ঝিনাইদহের বিশেষ শিশু বিশেষজ্ঞের কাছে, ডাক্তার সাহেব বাঁচ্চাকে দেখে কিছু পরীক্ষা দিলেন, বললেন, বাচ্চার বুকে কোন সমস্যা নেই, ওর নিউমোনিয়া হয়েছে। পরে ১৫ দিন ভর্তি রাখলাম হাসপাতালে কিন্তু সেখানের চিকিৎসায় কোন উন্নতি হলোনা। পরে ডাক্তার সাহেবকে আমার বাচ্চার বুক পরীক্ষা করার বিষয়ে বললে তিনি কোন কেয়ার করলেন না।

অর্কর বাবা আরো বলেন, ঐদিন আমি হাসপাতাল থেকে বাচ্চাকে রিলিজ করিয়ে নিয়ে আরেক ডাক্টার দেখালাম, ডাক্তার ECO টেস্ট করলো, ধরা পড়ল হার্ট ছিদ্র। পরে ঢাকায় পিজি হাসপাতালে নিয়ে গেলাম, ওখানে পরীক্ষা করালাম, ওরাও বললো হান্ট ছিদ্র, ফুসফুস ভাল্প ছিদ্র। সেখানের যে ডাক্টারকে দেখালাম তিনি ব্যাঙ্গালোর নিয়ে যাওয়ার পরামর্শ দিলেন তারপরেও মন না মানায় শিশু হার্ড ফাউন্ডেশনে নিয়ে গিয়ে আবারো পরীক্ষা করালাম, সেখানেও টেষ্ট রিপোর্ট এর একই ফলাফল, পরে হতাশ হয়ে বাচ্চা নিয়ে বাড়ি ফিরে আসলাম।

তিনি আরো বলেন, আমরা পাসপোর্ট, ভিসা করে বাচ্চা নিয়ে চলে গেলাম ইন্ডিয়ার ব্যাঙ্গালোর। ওখানে নারায়ণ হাসপাতালে ডাক্টার দেবী প্রসাদ শেঠি স্যারের তত্বাবধানে পরীক্ষা-নিরিক্ষার পর ডাক্টার দেবী প্রসাদ শেঠি স্যার বললেন, বয়স ৬ থেকে ৯ মাসের ভিতর অপারেশন করা লাগবে, অপারেশনে থরচ হবে প্রায় ৮ থেকে ৯ লক্ষ টাকা। অবশেষে বাচ্চা নিয়ে দেশে ফিরে আসলাম। অনেক টাকা বিষয়, জানিনা কি হবে, সেই থেকে আজ অবধি এই নয় মাসে বিভিন্ন ভাবে প্রায় ৪ লক্ষ টাকার ব্যবস্থা হয়েছে। আরো প্রায় ৪ থেকে ৫ লক্ষ টাকা প্রয়োজন। সময় ও কম তাই বাধ্য হয়ে আমার একমাত্র শিশু সন্তানটিকে বাঁচাবার জন্য আপনাদের দারস্থ হয়েছি। আপনারা আপনাদের সাধ্য অনুযায়ী নিজ নিজ অবস্থান থেকে আমার বাচ্চার অপারেশন এর জন্য কিছু কিছু করে সাহায্য করবেন আর আমার শিশু বাচ্চাটির জন্য দোয়া করবেন।

অর্কর অপারেশন এর মোট প্যাকেজ ৮ থেকে ৯ লক্ষ টাকা, সবার কাছে বিনীত অনুরোধ রইল যে যার অবস্থান থেকে যতটা সম্ভব শিশু বাচ্চাটিকে বাঁচানোর জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিন।

অর্কর পিতা এম এম ওয়াহিদুর রহমান এর জাতিয় পরিচয়পত্র নং ৫৫০২৮৯২৪৮১.
মোবাইল নং- ০১৭৯৩-২৪৩৩০৯.
সহয়তা পাঠানোর বিকাশ নং- ০১৭৯৩-২৪৩৩০৯.(রোগীর বাবার পার্সোনাল বিকাশ নাম্বার).
রকেট নাং-০১৯১১-৯২২৭৩১৬.(রোগীর মামার নাম্বার)
অর্ক’র দাদার ব্যাংক একাউন্টঃ একাউন্ট নামঃ মোঃ আহসান হাবীব একাউন্ট নং-২৪১১৭০১০১০১৭০ সোনালী ব্যাংক, শাখাঃ কোটচাঁদপুর, ঝিনাইদহ
সকল মানবতাপ্রেমী ভাইবোন, বন্ধু, আত্মীয় স্বজন সহ প্রবাসীদের কাছে আকুল আবেদন, আপনারা নিজ নিজ অবস্থান থেকে শিশু অর্ককে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন। প্রয়োজনে সঠিক তথ্য যাচাই করে সাহায্যের অর্থ প্রেরণ করুন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x