ব্রেকিং নিউজ

আপডেট মে ৩০, ২০২০

ঢাকা মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ৩০ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২২ জিলকদ, ১৪৪১

বগুড়ায় দোকান বন্ধের সিদ্ধান্ত নিলেন ব্যবসায়ীরা

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

বগুড়ার হঠাৎ করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এবার ব্যবসায়ীরাই ব্যবসা প্রতিষ্ঠান ও দোকান বন্ধের সিদ্ধান্ত নিলেন। শনিবার জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসনের সঙ্গে ব্যবসায়ীদের এক সভায় ব্যবসায়ীদের পক্ষ থেকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। তারা রোববার থেকে আগামী ৭ জুন পর্যন্ত শহরের সকল মার্কেটের সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান (কাঁচাবাজার ব্যাতীত) বন্ধ রাখবেন বলে জানান।

ব্যবসায়ীদের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানান সভায় উপস্থিত প্রশাসনের কর্মকর্তারা। বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে আয়োজিত জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ফয়েজ আহমদ, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, ১২ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রায়হান,জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক উজ্জল কুমার ঘোষ, জেলা মার্কেটিং অফিসার শরিফুল ইসলাম, বগুড়া চেম্বারের সহসভাপতি মাহফুজুল ইসলাম রাজ, রাজা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি পরিমল প্রসাদ রাজ, নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, জ্বলেশরীতলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এডোনিস তালুকদার বাবুসহ শহরের সকল মার্কেটের ব্যবসায়ী নেতৃবৃন্দ।

সংশ্লিষ্টরা জানান, ঈদের আগে সীমিত আকারে দোকানপাট খুলে দেয়া হলে করোনার সংক্রমণ বাড়তে থাকে। ঈদের দুই দিন আগে থেকে নমুনা পরীক্ষা করে জেলায় প্রতিদিন গড়ে ২০ জন করে করোনা রোগী শনাক্ত হতে থাকে। এর মধ্যে শহরেই আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি।

এমন পরিস্থিতি শনিবার জেলা প্রশাসক কার্যালয়ে ব্যবসায়ীদের মতামত জানতে জেলা প্রশাসনের পক্ষ থেকে এই সভার আয়োজন করা হয়। সেখানে আলোচনা শেষে ব্যবসায়ীরা স্ব-উদ্যোগে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত দেন।

সভায় ব্যবসায়ীরা বন্ধ থাকাবস্থায় মার্কেটগুলোয় নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করার আহবান জানালে পুলিশ প্রশাসন এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানায়।

তবে কাঁচা বাজার, কৃষি যন্ত্রাংশের বিআরটিসি মার্কেট, ইলেকট্রিকের ও ওষুধের দোকান এবং কম্পিউটার মার্কেট লকডাউনের নিয়মে নির্ধারিত সময় পর্যন্ত খোলা থাকবে বলেও সভায় উল্লেখ করা হয়।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x