আপডেট ২ মিনিট ১৯ সেকেন্ড

ঢাকা রবিবার, ৫ জুলাই, ২০২০, ২১ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৩ জিলক্বদ, ১৪৪১

বগুড়ার শাজাহানপুরে গ্রামীণ সড়কে গৃহস্থলী কাজ! ঝুঁকতিে পথচারী

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি

নিরাপদ নিউজ

বগুড়ার শাজাহানপুর উপজেলার গ্রামীণ সড়কে গৃহস্থলী কাজের মহোউৎসব শুরু হয়েছে। এতে করে ভোগান্তির পাশাপাশি চরম ঝুঁকিতে রয়েছে পথচারীরা।

উপজেলার ৯টি ইউনিয়নের অধিকাংশ এলজিডি সড়কে এই দৃশ্য দেখা গেছে। রবিবার দুপুরে উপজেলার চোপীনগর ইউনিয়নের চোপীনগর, বৃ-কুষ্টিয়া, কামারপাড়া, জৈয়ন্তিবাড়ি, বড়পাথারসহ বিভিন্ন গ্রামের পাকা রাস্তার উপর ধান ও খড় শুকাতে দেয়া হয়েছে। মাঝে মধ্যে ওই ধান ও খড় উল্টিয়ে দেয়া হচ্ছে। একদিকে সংস্কারের অভাবে রাস্তায় গর্তের সৃষ্টি হয়েছে অপরদিকে ওই গর্ত ঢেকে খড় শুকাতে দেয়ায় রাস্তায় চলাচলকারী রিক্রা-ভ্যান, সাইকেল, মটরসাইকেল, সিএনজি অটোটেম্পু সহ পথচারীদের চলাচলে চমর ব্যাঘাত ঘটছে। এমনকি গর্তের ভিতর পড়ে দুর্ঘটনাও ঘটছে।

চোপীনগর দক্ষিনপাড়ার আব্দুল আজিজ, মধ্যপাড়ার শাকিলা সহ রাস্তায় ধান-খড় শুকাতে দেয়া মানুষেরা জানান, পথচারীদের ভোগান্তি হচ্ছে ঠিক আছে কিন্তু জায়গা না থাকায় বাধ্য হয়েই রাস্তার উপর গৃহস্থলী কাজ করতে হচ্ছে।

চোপীনগর গ্রামের শিপলু নামে একজন ভুক্তভোগী জানান, তিনি একজন ব্যবসায়ী। বাড়ি থেকে কর্মস্থলে মটরসাইকেল নিয়ে যাতায়াত করেন। দিনে অন্তত তিন-চার বার বাড়ি থেকে কর্মস্থলে যাতায়াত করতে হয়। এমনিতেই সংস্কারের অভাবে রাস্তায় গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তায় খড় ও ধান শুকাতে দেয়ায় কোথায় গর্ত আছে তা চোখে পড়ে না। (রবিবার) বেলা ১১টার দিকে মটরসাইকেল নিয়ে কর্মস্থলে আসার সময় গর্তের মধ্যে পড়ে গিয়ে অল্পের জন্য বড়ধরনের দূর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন। একজনের সুবিধার জন্য রাস্তায় চলাচলকারী শত শত মানুষের ভোগান্তি সৃষ্টি করা মোটেও উচিৎ নয়।

চোপীনগর ইউপি চেয়ারম্যান মোজাফ্ফর রহমান জানান, একাধিকবার তাদেরকে নিষেধ করা হয়েছে কিন্তু তারা কেউ কথা শোনে না। উল্টো তারাই বিভিন্ন ধরনের আপত্তিকর কথাবার্তা বলে থাকে। শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দীন জানান, পুলিশ পাঠিয়ে ব্যবস্থা নেয়া হচ্ছে।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of